ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

দেশে ফিরেছেন তাসকিন, লাগবে না ‘অপারেশন’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ মে ২০২২ ০৫:৩৫

ডাক্তার অ্যান্ড্রু ওয়ালেসের সঙ্গে তাসকিন আহমেদ। ছবি: ফেসবুক ডাক্তার অ্যান্ড্রু ওয়ালেসের সঙ্গে তাসকিন আহমেদ। ছবি: ফেসবুক

নট আউট কাঁধের চিকিৎসা করাতে গত ৬মে ইংল্যান্ড গিয়েছিলেন গতি তারকা তাসকিন আহমেদ। চিকিৎসা শেষে গতকাল দেশে ফিরেছেন এই পেসার। লন্ডন থেকে দেশে ফেরা তাসকিনকে নিয়ে এবার মিলেছে সুখবর। আপাতত অস্ত্রোপচার করা লাগছেনা তাসকিনের। তবে ভবিষ্যতে একই সমস্যা দেখা দিলে, লাগতে পারে অপারেশন। 

বিসিবির তত্ত্ববধানে কাঁধের চিকিৎসার জন্য ঈদের পরপরই লন্ডন গিয়েছিলেন তাসকিন। সেখানে লফর্টিয়াস ক্লিনিকে অ্যান্ড্রু ওয়ালেসের কাছে চিকিৎসা নেন তিনি। গত বুধবার (১১ মে) এমআরআইসহ তাসকিনের তিনটি পরীক্ষা করা হয়। পরীক্ষা-নিরীক্ষায় ধরা পড়েনি বড় কোনো সমস্যা। রিহ্যাবের মাধ্যমেই তাই সেরে উঠবেন এই পেসার। 

এদিকে সুস্থ হয়ে উঠতে তাসকিনকে কতদিন মাঠের বাইরে থাকতে হবে, এই ব্যাপারে সুনির্দিষ্ট কোন তথ্য পাওয়া যায়নি। এছাড়া তাসকিনের রিহ্যাব ঢাকায় নাকি লন্ডনে হবে এসব নিয়ে বোর্ড এখনও চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছায়নি।

তাসকিনের সফরসঙ্গী হয়ে লন্ডনে যাওয়া বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এই বিষয়ে জানিয়েছেন, 'আমরা এখন সব তথ্য (রিপোর্ট) জোগাড় করছি চিকিৎসকদের কাছ থেকে। এরপর ক্রিকেট বোর্ডের সঙ্গে পরামর্শ করে রিহ্যাবের পরিকল্পনা ঠিক করা হবে।’

উল্লেখ্য, গত দক্ষিণ আফ্রিকা সফরে কাঁধের চোটে সিরিজের মাঝপথেই দেশে ফিরেন পেসার তাসকিন আহমেদ। চোট থেকে সেরে না উঠায়, শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজে দলের গুরুত্বপূর্ণ এই পেসারকে পাচ্ছে না বাংলাদেশ। সব ঠিক থাকলে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর (জুনে) দিয়েই জাতীয় দলে ফিরবেন তাসকিন আহমেদ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।