ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

তামিমের চোখে মিরাজ 'আন্ডাররেটেড'

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২ ২১:২৭

তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ। ফাইল ছবি তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আন্তর্জাতিক অঙ্গনে টাইগার স্পিনার মেহেদী হাসান মিরাজের পথচলা ছয় বছরের। শুরুর দিকে কেবল বোলার মিরাজ খেললেও, সময়ের পরিক্রমায় ব্যাট হাতেও নিজের সামর্থ্যের জানান দিচ্ছেন তিনি। গত এক-দেড় বছরে ব্যাটিংয়ে মিরাজের উন্নতি চোখে পড়ার মতো। টি-টোয়েন্টি দলে অনিয়মিত হলেও, টেস্ট কিংবা ওয়ানডে দলের নিয়মিত পারফর্মারও এই তারকা।

ব্যাট-বলের পাশাপাশি ফিল্ডিংয়েও মিরাজের পারফর্ম নজরকাড়া। দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান থাকলেও, খুব একটা আলোচনায় থাকেন না মিরাজ। যার কারণে, দলের গুরুত্বপূর্ণ এই সদস্যকে ক্রিকেটার হিসেবে আন্ডাররেটেড মনে হয় টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খানকে।

ক্রিকইনফোতে দেওয়া এক সাক্ষাৎকারে তামিম বলেন, ‘আমি মনে করি মিরাজ আমাদের ওয়ানডের সেরা খেলোয়াড়দের একজন। ক্রিকেটার হিসেবে সে খুবই আন্ডাররেটেড। আমার মনে হয় সে বিশ্বের তিন কিংবা চার নম্বর ( আসলে অষ্টম) বোলার। এটা নিয়ে কেউ কথা বলে না। শুধু পারফরম্যান্সই না সে মাঠে দারুণ আবহ তৈরি। সে কোনো কিছুতে কখনও না করে না।’

সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকা সিরিজেও, মিরাজ ছিলেন অন্যন্য। প্রোটিয়াদের প্রথমবার তাঁদের মাটিতে হারানোর ম্যাচে বল হাতে মিরাজ শিকার করেছিলেন চার উইকেট। এর আগে ঘরের মাটিতে আফগান সিরিজে চাপে পড়া বাংলাদেশকে ব্যাট হাতেও উদ্ধার করেছিলেন মিরাজ। অধিনায়কের বিশ্বাস, ব্যাটিংয়ে আরো উন্নতি করবে মিরাজ। 

তিনি আরও বলেন, ‘সে ভিন্ন এক চরিত্রের। সে এমন কিছু বলবে যা লোকেরা গুরুত্ব সহকারে নেবে না। কিন্তু দলে আপনি সেই ধরনের চরিত্র চান। ব্যাটার হিসেবে সে উন্নতি করেছে। সে যদি আরও ভালো করতে পারে তাহলে সে এবং সাকিব মিলে আমাদের দলকে আরও বুস্টআপ করবে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।