ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

বেফাঁস মন্তব্য করে ফেঁসে যাচ্ছেন রাহি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২২ ০৩:১১

দলে সুযোগ না পেয়ে বিরূপ মন্তব্য করেন রাহী। ছবি সংগৃহীত। দলে সুযোগ না পেয়ে বিরূপ মন্তব্য করেন রাহী। ছবি সংগৃহীত।

নিউজ ডেস্ক: টেস্ট ক্রিকেটে একজন পেসারের সবচেয়ে বড় শক্তি গতির সাথে সুইংয়ের সংমিশ্রণ। অনেক সময় গতি খুব বেশি না থাকলেও ধারাবাহিকভাবেই সুইং করার ক্ষমতা থাকলে দলে নিয়মিত দেখা এমন পেসারদের। বাংলাদেশ ক্রিকেটে এমন একজন বোলার আবু জায়েদ চৌধুৃরী রাহি। ক্যারিয়ারের শুরুতে সুইং দক্ষতায় নিয়মিত একাদশে থাকলেও সময়ের ব্যবধানে তাসকিন-শরিফুলের উপস্থিতিতে স্কোয়াডে থাকলেও খেলা হয়না মূল একাদশে। তবে ঘরের মাঠে আসন্ন টেস্ট সিরিজে ইনজুরির কারনে নেই তাসকিন। পাশাপাশি চোট থাকায় শঙ্কা রয়েছে শরিফুলকে নিয়ে। এমন পরিস্থিতিতে রাহী ভাবতেই পারেন লঙ্কানদের নতুন বলে সামলানোর দায়িত্ব ভালোভাবেই নিতে হবে। তবে সব ভাবনা নিছক কল্পনায় রয়ে গেছে যখন স্কোয়াডে সুযোগ মিলেনি এই বোলারের। 

সুযোগ না পাওয়ার পর রাহি মন্তব্য করেছিলেন গতি নয়, বাদ পড়ার পেছনে রয়েছে অন্য কাহিনী। রাহীর এমন মন্তব্যে হতাশ বাংলাদেশ ক্রিকেট বোর্ড। 

আবু জায়েদ রাহির এমন বক্তব্যের পর বিষয়টি নির্বাচক প্যানেলকে দেখার জন্য নির্দেশনা দিয়েছে বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগ।বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়ার তার বক্তব্যে আমরা হতাশ। ঈদের পর আমরা তাকে (আবু জায়েদ রাহি) শুনানির জন্য ডাকবো।”

সংবাদমাধ্যমে ক্রিকেটারদের বক্তব্যের পর বিসিবির কাঠগড়ায় দাঁড়ানোর ঘটনা এটাই প্রথম নয়। সম্প্রতি একই ধরনের কাজ করে বিসিবির কাঠগড়ায় দাঁড়িয়েছিলেন অভিজ্ঞ মুশফিকুর রহিম এবং মোহাম্মদ সাইফউদ্দিন।

বাংলাদেশের হয়ে খেলা সর্বশেষ তিন টেস্টে (শ্রীলঙ্কার বিপক্ষে দুটি এবং পাকিস্তানের বিপক্ষে একটি) উইকেট শূন্য ছিলেন আবু জায়দ রাহি। এ অবস্থায় পাকিস্তান সিরিজের প্রথম টেস্টের পর একাদশ থেকে বাদ পড়লেও নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা সিরিজের স্কোয়াডে ছিলেন তিনি। তবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টের একটিতেও খেলায় সুযোগ পাননি তিনি।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।