ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

গতি নয়, বাদ পড়ার পেছনে রয়েছে অন্য ইস্যুঃ রাহী

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২ ২২:১৯

আসন্ন সিরিজের প্রথম ম্যাচে সুযোগ হয়নি রাহীর। ছবি সংগৃহীত। আসন্ন সিরিজের প্রথম ম্যাচে সুযোগ হয়নি রাহীর। ছবি সংগৃহীত।

নিউজ ডেস্কঃ টেস্ট ক্রিকেটে একজন পেসারের সবচেয়ে বড় শক্তি গতির সাথে সুইংয়ের সংমিশ্রণ। অনেক সময় গতি খুব বেশি না থাকলেও ধারাবাহিকভাবেই সুইং করার ক্ষমতা থাকলে দলে নিয়মিত দেখা এমন পেসারদের। বাংলাদেশ ক্রিকেটে এমন একজন বোলার আবু জায়েদ চৌধুৃরী রাহি। ক্যারিয়ারের শুরুতে সুইং দক্ষতায় নিয়মিত একাদশে থাকলেও সময়ের ব্যবধানে তাসকিন-শরিফুলের উপস্থিতিতে স্কোয়াডে থাকলেও খেলা হয়না মূল একাদশে। তবে ঘরের মাঠে আসন্ন টেস্ট সিরিজে ইনজুরির কারনে নেই তাসকিন। পাশাপাশি চোট থাকায় শঙ্কা রয়েছে শরিফুলকে নিয়ে। এমন পরিস্থিতিতে রাহী ভাবতেই পারেন লঙ্কানদের নতুন বলে সামলানোর দায়িত্ব ভালোভাবেই নিতে হবে। তবে সব ভাবনা নিছক কল্পনায় রয়ে গেছে যখন স্কোয়াডে সুযোগ মিলেনি এই বোলারের। 

রাহির পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন আরেক পেসার রেজাউর রহমান রাজা। প্রধান নির্বাচক এ প্রসঙ্গে জানান গতির বিচারে রাহীকে রাখা হয়নি স্কোয়াডে। রাহীর থেকে রাজার গতি তুলনামূলক বেশি হওয়ার কারনেই রাখা হয়েছে স্কোয়াডে। 

স্কোয়াডে না থাকায় অনেকটা অবাক হয়েছেন রাহী। সাথে বাদ পড়ার যুক্তি মানতেও অনেকটা নারাজ এই বোলার। কেননা দেশের হোম অব ক্রিকেট মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলা শেষ দুই টেস্টে ১০টি উইকেট শিকার করেছেন তিনি। যা তার ক্যারিয়ারের এক-তৃতীয়াংশ উইকেট। সবমিলিয়ে পুরো ক্যারিয়ারে নিয়েছেন ১৩ ম্যাচে ৩০ উইকেট। এর মধ্যে মিরপুরেই শেষ দুই ম্যাচে নিয়েছেন ১০টি।

আরও পড়ুনঃ কোহলির রান না পাওয়ার কারন বললেন ওয়াটসন

তাই বাদ পড়ার পেছনে অন্য কাহিনি থাকার সন্দেহ করছেন রাহী। তিনি বলেছেন, ‘এই গতি নিয়েই আমি মিরপুরে শেষ দুই টেস্টে ১০ উইকেট নিয়েছি। আমার মনে হয় না গতি কোনো ইস্যু। এখানে অন্য কোনো কাহিনি থাকতে পারে।’

রাহীর ভাষ্য, ‘এখনকার দিনে শুধুমাত্র পেস দিয়ে কিছু হয় না। কেপটাউনে গ্যারি কারস্টেনের অ্যাকাডেমিতে কাজ করার সময় পেস বোলিং কোচ আমাদের বলেছেন যে, যদি ১৩০ কিমি গতি দিয়েও সুইং করাতে পারি তাহলে বাড়তি গতির প্রয়োজন নেই। এটিই ১৪০ কিমির গতির কাজ করতে পারে।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।