ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

বোলার থেকে পরিণত অলরাউন্ডার মিরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২ ০১:১২

বোলার থেকে পরিণত অলরাউন্ডার মিরাজ। ফাইল ছবি। বোলার থেকে পরিণত অলরাউন্ডার মিরাজ। ফাইল ছবি।

বাংলাদেশ দলে মিরাজের শুরু একজন স্পিনার হয়ে। তবে সময়ের সাথে মিরাজ নিজেকে প্রতিষ্ঠিত করেছে একজন অলরাউন্ডার হিসেবে। বোলিং তার মূল শক্তি হলেও ব্যাটার হিসেবে প্রতিপক্ষ বোলারদের পরীক্ষা নিতে মোটেও ভুল করেন না। 

মিরাজের এমন ধারাবাহিকতার প্রশংসা করেছেন দেশের অন্যতম সেরা কোচ নাজমুল আবেদীন ফাহিম।  তিনি বলেন,“এটা খুবই সন্তোষজনক। মিরাজ কিন্তু আসলে ব্যাটার। ও যখন অনূর্ধ্ব-১৯ দলে খেলেছে তখন শান্ত-সৈকতের মতো একজন ব্যাটার ছিল। কিন্তু ও যেহেতু বোলিং করতে পারে এবং শান্ত-সৈকত ওপরে খেলতে পারে এজন্যই ওকে মিডল অর্ডারে রাখা হয়েছে যেন আন্ডার-প্রেসার পারফর্ম করতে পারে। ওর বোলিংয়ের কারণে ব্যাটিংয়ের প্রেসার যেন কম হয়।”

প্রাইম ব্যাংকের বিপক্ষে গতকালও দল যখন বিপদে তখন ৩৭ রানের আগ্রাসী ইনিংস খেলেছেন মিরাজ। এতদিন জাতীয় দলের বোলার হিসেবে বিবেচিত হলেও কোচ ফাহিম তাঁর মধ্যে নতুন অলরাউন্ডার খুঁজে পেয়েছেন। এমনকি মিরাজ যে ব্যাটিং করতে পারেন সেটি উপলদ্ধি হয়েছে তাঁর বলে মনে করেন কোচ ফাহিম।

“ও যখন ৬-৭ নম্বরে ব্যাটিং করা শুরু করে তখন বোধহয় আমরা ভুলে গেছি সে পিউর ব্যাটারদের মতো ব্যাটিং করতে পারে। এটা ও নিজেও কিন্তু ভুলে গেছে। কিন্তু গত এক-দেড় বছরে ও যে ব্যাটিং করতে পারে সেটা সে উপলদ্ধি করতে পেরেছে। প্রাইম ব্যাংকের বিপক্ষে যে ব্যাটিং দেখলাম শেষদিকে ও কিন্তু পার্থক্য গড়ে দিয়েছে। দারুণ ব্যাটিং। মিরাজের মাধ্যমে একটা অলরাউন্ডার খুঁজে পাচ্ছি আমরা। ও যদি ভালো বোলিং করতে পারে তাহলে পিউর অলরাউন্ডার হওয়ার সম্ভবনা আছে।”

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।