ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

টেস্ট দলে ফিরলেন সাকিব, সাদমান-রাহী বাদ

তাসকিন আফতাব
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২ ০১:০৪

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ আগাসী মাসে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। রোববার ঘোষিত ১৬ সদস্যের দলের অধিনায়ক মুমিনুল হক। পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ খেলেননি সাকিব আল হাসান। হোম সিরিজে তামিম-মুশফিকের সঙ্গে সাকিবকেও পাচ্ছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজ দিয়ে আবারও লাল বলের ক্রিকেটে ফিরছেন বাঁহাতি এই অলরাউন্ডার।

বাজে ফর্মের কারণে টেস্ট দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম। ওপেনিংয়ে তামিমের সঙ্গে তরুণ মাহমুদুল হাসান জয়ের প্রতি আস্থা রাখছে খুশি টিম ম্যানেজমেন্ট। তাতে করে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশনটাও পাওয়া যাচ্ছে। এছাড়া ডানহাতি পেসার আবু জায়েদ রাহীও টেস্ট দল থেকে বাদ পড়েছেন। 

ইনজুরির কারণে দলে নেই তাসকিন আহমেদ। তবে শরীফুল ইসলামকে রাখা হয়েছে দলে। ফিটনেস পরীক্ষায় পাস করলে দলে থাকবেন তিনি। পেস আক্রমণে রাখা হয়েছে রেজাউর রহমান রাজাকে। এছাড়া আছেন এবাদত, খালেদ, শহীদুল।

উল্লেখ্য, আগামী ৮ মে ঢাকায় আসবে শ্রীলঙ্কা দল। একই বাংলাদেশ দলের ক্যাম্পও শুরু হওয়ার কথা রয়েছে। পরে ১৫ মে চট্টগ্রামে প্রথম টেস্ট, ২৩ মে মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

বাংলাদেশের দল(প্রথম টেস্ট): মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, খালেদ আহমেদ, নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহীদুল ইসলাম ও শরীফুল ইসলাম (ফিটনেস পরীক্ষায় পাস সাপেক্ষে)।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।