ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

দুরন্ত ধারাবাহিকতা, বিজয়কে ডাকছে জাতীয় দল

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২ ২২:৫০

ডিপিএলে দুর্বার গতিতে ছুঁটছে বিজয়ের ব্যাট। ছবি সংগৃহীত। ডিপিএলে দুর্বার গতিতে ছুঁটছে বিজয়ের ব্যাট। ছবি সংগৃহীত।

স্পেশাল করেসপন্ডেন্টঃ ২০১৫ বিশ্বকাপে ইনজুরির দুর্ভাগ্য তাকে ছিটকে দিয়েছে জাতীয় দল থেকে। তারপর নানামুখী সমালোচনা, চাপে পথ হারিয়েছেন। কোনো সুযোগেই নিজেকে মেলে ধরতে পারছিলেন না এনামুল হক বিজয়। সর্বশেষ ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে খেলেছেন। কিন্তু নিজেকে প্রমাণ করতে না পেরে বাদ পড়েছেন।


জাতীয় দলে ফিরতে অনন্য সাধারণ কিছুই করতে হতো বিজয়কে। চলমান ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে যেটি ইতোমধ্যে করে ফেলেছেন ডানহাতি এই ওপেনার। দুর্বার গতিতে ছুঁটছে বিজয়ের ব্যাট। প্রাইম ব্যাংকের হয়ে চলতি মৌসুমে ১২ ম্যাচে ৮৭৮ রান করে রেকর্ড গড়েছেন তিনি। লিস্ট-এ মর্যাদা পাওয়ার পর প্রিমিয়ার লিগে এটিই সর্বোচ্চ রানের রেকর্ড। এর আগে সাইফ হাসান ৮১৪ রান করেছিলেন প্রাইম দোলেশ্বরের হয়ে।


প্রিমিয়ার লিগের এখনও তিন ম্যাচ বাকি রয়েছে। এমন ঈর্ষন্বীয় ধারাবাহিকতা অব্যাহত থাকলে বিজয় ১ হাজার রানের মাইলফলকও ছুঁতে পারবেন।


ব্যাটিংয়ে এই ধারাবাহিকতার পুরস্কার অচিরেই পেতে যাচ্ছেন বিজয়। জাতীয় দলে অন্তত এক ফরম্যাটে সুযোগ পাবেন ডানহাতি এই ওপেনার। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এমনটাই বলেছেন।

আরও পড়ুনঃ চল্লিশেও নয় চালশে

সংবাদমাধ্যমকে প্রধান নির্বাচক বিজয়কে নিয়ে বলেছেন, ‘বিজয় আমাদের ভাবনায় বেশ ভালোভাবেই আছে। যেভাবে পারফর্ম করছে, তাতে যে কোনো ফরম্যাটে জাতীয় দলে চলে আসবে সে।’ বিজয়কে জাতীয় দলে বিবেচনা করতে পরামর্শ দিয়েছেন মাশরাফি বিন মুর্তজাও।


তবে আসন্ন শ্রীলঙ্কা সিরিজে সুযোগ হবে না বিজয়ের। কারণ সিরিজটি লাল বলের। বিজয় ভবিষ্যতে সাদা বলের কোনো ফরম্যাটেই সুযোগ পাবেন। এজন্য কিছুদিন অপেক্ষা করতে হবে তাকে। কারণ জুনে ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে সাদা বলে কোনো সিরিজ বাংলাদেশের। ক্যারিবিয়ানে ২ টেস্ট, ৩ ওয়ানডে, ৩ টি-২০ খেলবে টাইগাররা। পরে জুলাই মাসে জিম্বাবুয়ে সফরেও তিন ফরম্যাটে সমান সংখ্যক ম্যাচ খেলবে বাংলাদেশ দল। জাতীয় দলের চৌকাঠে বিজয়ের পা পড়বে ওই সিরিজগুলোতেই।

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।