ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

টেস্টে মুস্তাফিজুরের অনেক কিছু দেওয়ার আছে!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২ ২২:১৬

টেস্ট খেলতে আগ্রহী নয় মুস্তাফিজ। ফাইল ছবি। টেস্ট খেলতে আগ্রহী নয় মুস্তাফিজ। ফাইল ছবি।

নিউজ ডেস্কঃ বাংলার ক্রিকেটে অন্যতম সেরা বোলারদের একজন মুস্তাফিজুর রহমান। রঙ্গিন ফরম্যাটে নিয়মিত হলেও দীর্ঘসময় নেই সাদা পোষাকের ফরম্যাটে। মুলত করোনাকালীন সময়ে বায়োবাবল জটিলতার কারনে ২০২১ সালে টেস্ট চুক্তি থেকে নিজেকে সরিয়ে নেন এই ফাস্ট বোলার। বিসিবিও সুবিধার দিক বিবেচনা করে মেনে নেন ফিজের আবদার।

করোনা মহামারী স্বাভাবিক ও বায়োবাবল ব্যবস্থা জটিল না থাকার কারনে বিবিসি মনে করেন মুস্তাফিজুর রহমানের বর্তমানে টেস্ট না খেলার কোন কারন নেই। তাই এই বিষয়ে খুব দ্রুত আলোচনায় বসবে দুই পক্ষ।

মুস্তাফিজুর রহমানের টেস্ট খেলা প্রসঙ্গে জালাল ইউনুস বলেন- আমরা তার সাথে টেস্ট ক্রিকেট নিয়ে কথা বলব। যেহেতু বর্তমান সময়ে খুব কমই কোনও কঠোর জৈব-সুরক্ষিত প্রোটোকল আছে।

তিনি আরও বলেন,  আমরা আগামী বছর থেকে খেলোয়াড়দের জাতীয় চুক্তি চূড়ান্ত করার আগে তাদের পছন্দ সম্পর্কে জিজ্ঞাসা না করে তাদের ফর্ম্যাট ঠিক করে দিব। অর্থ্যাৎ এখন থেকে কে কোন ফরম্যাটে খেলবে তা বিসিবি ঠিক করবে।

আরও পড়ুনঃ চলতি আইপিএলে সেরা অধিনায়ক হার্দিক

এছাড়াও বাংলাদেশের বর্তমান পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড মনে করেন  টেস্টে মুস্তাফিজুরের এখনও অনেক কিছু দেওয়ার আছে।

তবে ক্যারিয়ার দীর্ঘ করতে ফরম্যাট বেছে খেলতে চান। তাই লাল বলের ক্রিকেটে তাঁর ফেরার সম্ভাবনা কম। অবশ্য বোর্ড তাঁর সঙ্গে বসলে লাল বলের ক্রিকেটের বিষয়ে নিজের অবস্থান পরিষ্কার করবেন বলে জানিয়েছেন মুস্তাফিজ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টের আগে মুস্তাফিজুরের নাম আলোচনায় আসে। আলোচনায় আসার মূল কারন হিসেবে ধরে নেওয়া হয় তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলামের ইনজুরি।  জালাল যোগ করেছেন ''পরের বার আমরা বলব না অনুগ্রহ করে আমাদের জানান কে কোন বিশেষ ফরম্যাটে খেলতে চায়। আমরা বলব যে আপনাকে এই ফরম্যাটে খেলতে হবে এবং পরবর্তীতে যদি কোনো খেলোয়াড় আলোচনা করতে চায় এবং ধরে নেয় যে সে তিনটি ফরম্যাটে খেলবে না এটা জরিমানা কিন্তু তাকে বলতে হবে যে তারা খেলতে চায় না কিন্তু আমরা এটা ঠিক করব ( বিন্যাস),'' তিনি বলেন।

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।