ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৩ চৈত্র ১৪৩০

ঘরের মাঠে শ্রীলঙ্কাকে সমীহ করছেন সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২ ২০:৫৩

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফাইল ছবি। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফাইল ছবি।

নিউজ ডেস্কঃ পরিবারের বেশ কয়েকজন সদস্য অসুস্থ থাকায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ না খেলেই দেশে ফিরেছিলেন সাকিব আল হাসান। কদিন আগেই শাশুড়ির মৃত্যুউ হয়েছে তার। এমন অবস্থায় সাকিব মাঠে ফেরার জন্য তৈরি আছেন কিনা সেটা নিয়েও প্রশ্ন ছিল।


সব বাধা উপেক্ষা করে চলতি ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে মাঠে নেমেছেন। ব্যাটে বলে পারফর্মও করেছেন। আগে বল হাতে ১৯ রান দিয়ে দুই উইকেট নেয়ার পর ব্যাট হাতে তিনি করেছেন ২১ রান।

মূলত ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামার আগে প্রস্তুতির জন্যই ডিপিএলের সুপার লিগে খেলছেন তিনি। শুক্রবার নিজের রিলায়েবল কমোডিটিজ এক্সচেঞ্জ লিমিটেডের অধীনে কিউরিয়াসের (QRIUS) আউটলেটে প্রোডাক্ট উন্মোচনকালে আসন্ন শ্রীলঙ্কা সিরিজ নিয়ে কথা বলেছেন সাকিব।


তিনি জানিয়েছেন, এই সিরিজে ব্যক্তিগত পারফরম্যান্স ভালো করার প্রত্যাশা থাকবে তার। এমনকি দল হিসেবে সিরিজ জেতার লক্ষ্যের কথা জানিয়েছেন তিনি। যদিও শ্রীলঙ্কাকে সমীহ করছেন সাকিব। কারণ তাদের সঙ্গে বাংলাদেশের কন্ডিশনের খুব বেশি তফাত নেই।

আরও পড়ুনঃ আভিজাত্যের ফরম্যাটে ফিরছেন আমির

এ প্রসঙ্গে সাকিব বলেন, 'অবশ্যই প্রত্যাশা থাকবে ভালো করার। সিরিজটা জেতার লক্ষ্য তো থাকবেই আমাদের। যদিও শ্রীলঙ্কা ভালো খেলছে। তারপরও মনে হয় আমাদের ভালো করার সম্ভাবনা বেশি। যদিও আমাদের দুই দেশের কন্ডিশন প্রায় একই। কিন্তু আমি আশাবাদী আমরা সিরিজটা জিততে পারবো।'

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে পা রাখবে শ্রীলঙ্কা। সেদিন থেকেই শ্রীলঙ্কা সিরিজের ক্যাম্প শুরু করবে বাংলাদেশ। চট্টগ্রামে দুই দলের প্রথম টেস্ট শুরু হবে ১৫ মে। ঢাকা টেস্ট শুরু ২৩ মে।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।