ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

থেমে গেল ক্রিকেটার রুবেলের লড়াই!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২ ০৫:১৯

মোশাররফ রুবেল। ফাইল ছবি মোশাররফ রুবেল। ফাইল ছবি

অবশেষে জীবন যুদ্ধে হেরে, না ফেরার দেশে পাড়ি জমালেন ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। দীর্ঘদিন ধরেই ব্রেইন টিউমারে আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছিলেন সাবেক এই টাইগার স্পিনার। আজ (১৯ এপ্রিল) বিকেলে রাজধানীর একটি হাসপাতালে জীবনের শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। রুবেলের মৃত্যুতে বাংলাদেশ ক্রিকেটে  নেমে এসেছে শোকের ছায়া।

মঙ্গলবার হুট করে শারীরিক অবস্থার অবনতি হলে রুবেলকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ইউনাইটেড হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এর আগে গত ১৪ মার্চ শংকটাপন্ন অবস্থায় রাজধানীর স্কয়ার হাসপাতালের আইসিইউতে ভর্তি করানো হয় মোশাররফ রুবেলকে। সেখানে প্রায় এক মাসের মতো চিকিৎসাধীন ছিলেন রুবেল। এরপর অবস্থার উন্নতি হলে গত ১৭ এপ্রিল বাসায় নিয়ে যাওয়া হয় তাকে। তবে, এক দিনের মাথায় সবাইকে কাঁদিয়ে চলে গেলেন সাবেক এই স্পিনার।

২০১৯ সালে ব্রেন টিউমারে আক্রান্ত হওয়ার পর উন্নত চিকিৎসার জন্য বেশ কয়েকবারই দেশের বাইরে নেওয়া হয়েছিল রুবেলকে। এরপর কিছুটা সেরে উঠলে, আবারও বাইশ গজে ফেরার তোরজোর শুরু করেছিলেন তিনি। তবে নতুন করে টিউমার ধরা পড়ে রুবেলের মস্তিষ্কে। এরপর তাকে নেওয়া হয়েছিল সিঙ্গাপুরে। তবে পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি তিনি। শেষ পর্যন্ত জীবন যুদ্ধে হেরে গেলেন ৪০ বছর বয়সী এই ক্রিকেটার।

উল্লেখ্য, ২০০৮ সালে জাতীয় দলে অভিষেক হয় রুবেলের। দেশের হয়ে এরপর খেলেছেন মাত্র ৫টি ওয়ানডে। ২০১৬ সালে সবশেষ আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে জাতীয় দলের হয়ে খেলেন তিনি। তবে, আন্তর্জাতিক ক্যারিয়ার খুব একটা সমৃদ্ধ না হলেও, ঘরোয়া ক্রিকেটে ছিলেন নিয়মিত পারফর্মার। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২ ম্যাচে রুবেল নেন ৩৯২ উইকেট। এছাড়া লিস্ট 'এ'তে ১০৪ ম্যাচে নেন ১২০ উইকেট ও ৫৬টি টি-টোয়েন্টি ম্যাচে নেন ৬০ উইকেট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।