ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আইসিসির সেরা অলরাউন্ডার পারফরম্যান্সের তালিকায় মুমিনুল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২২ ০৩:৫২

আইসিসির সেরা অলরাউন্ডারের তালিকায় মুমিনুল হক। ফাইল ছবি। আইসিসির সেরা অলরাউন্ডারের তালিকায় মুমিনুল হক। ফাইল ছবি।

বাংলাদেশ ক্রিকেট দল মাদিবার রাষ্ট্রে ওডিআই ফরম্যাটে সুখের মহাকাব্য রচনা করলেও সাদা পোষাকে গড়েছে লজ্জার রেকর্ড। ব্যাট হাতে কাপ্তান মুমিনুল হক করতে পারেননি তেমন কিছু। এরপর দেশের অন্যতম সেরা এই ব্যাটার পরিণত হয় সমালোচনার কেন্দ্রবিন্দুতে। নিজের ব্যক্তিগত অর্জন যেমন মলিন তেমনি মলিন দলের পারফরম্যান্স। বিভিন্নভাবে ইতিমধ্যে দাবি উঠেছে মুমিনুলের উপর অধিনায়কত্বের চাপ কমিয়ে শুধুমাত্র ব্যাটার হিসেবে খেলানোর জন্য। তবে বিসিবি আস্থা রাখছে মুমিনুলের উপর। দেশের ফিরে ডিপিএলেও রান করতে ব্যর্থ এই ব্যাটার অবশ্য পেয়েছে খুশির সংবাদ। 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চলতি দ্বিতীয় চক্র শেষ হতে আরো বছরখানেক বাকি থাকলেও আইসিসি সেরা পারফরমারদের তালিকা তৈরি করেছে।যাতে স্থান পেয়েছেন টাইগার অধিনায়ক মমিনুল হক!

আরও পড়ুনঃ ‘তিন’ বছর পর সাব্বিরের ব্যাটে সেঞ্চুরি


এখন পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ নতুন চক্রের অন্তর্ভুক্ত যতগুলো ম্যাচ হয়েছে, সেগুলোর আলোকে সাড়া জাগানো অলরাউন্ড পারফরম্যান্সের তালিকা প্রকাশ করেছে আইসিসি। আজ সোমবার প্রকাশিত পাঁচজনের তালিকায় আছেন ভারতের রবীন্দ্র জাদেজা-শার্দুল ঠাকুর, নিউজিল্যান্ডের ম্যাট হেনরি, দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ আর বাংলাদেশের মমিনুল হক। বছরের শুরুতে মাউন্ট মঙ্গানুই টেস্টে মমিনুলের দুর্দান্ত পারফরম্যান্সই তাকে এই তালিকায় ঠাঁই দিয়েছে।

নিউজিল্যান্ডের মাটিতে ঐতিহাসিক জয়ের ওই ম্যাচে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন মমিনুল। প্রথম ইনিংসে মমিনুলের ২৪৪ বলে ৮৮ রান বাংলাদেশকে পথ দেখিয়েছিল। এর আগে বল হাতে ১২২ রান করে ফেলা ডেভন কনওয়ে ও ৭৫ রান করা হেনরি নিকোলসের উইকেট নিয়ে কিউইদের বিপদে ফেলেন। শেষ পর্যন্ত বাংলাদেশের ৮ উইকেটের জয় নিশ্চিত হওয়ার সময়ও ক্রিজে ছিলেন মমিনুল। সব মিলিয়ে টাইগার অধিনায়কের পারফরম্যান্স নজর কেড়েছে আইসিসির।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।