ঢাকা | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

খালি হাতে দেশে ফিরছে বাংলার মেয়েরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৪৫

১০ উইকেটের বড় হার বাংলাদেশের। ছবি: বিসিবি ১০ উইকেটের বড় হার বাংলাদেশের। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ হ্যাটট্রিক হারে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া বাংলাদেশ নারী দলের শেষটাও হয়নি ভালো। নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার কাছে ১০ উইকেটের বড় ব্যবধানে বিধ্বস্ত হয়েছে টাইগ্রেসরা। আর তাতেই প্রোটিয়াদের সেমিতে উঠার সুযোগ করে দিয়ে, শূন্য হাতেই দেশে ফিরছে নিগার সুলতানা জ্যোতির দল।

কেপটাউনে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১১৩ রান করে বাংলাদেশ। ওলভার্ড এবং তাজমিন ব্রিটসের উদ্বোধনী জুটিতে ১৩ বল বাকি রেখে লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিকরা।

এদিন আগে ব্যাট করতে নেমে, শুরুতেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন অধিনায়ক নিগার সুলতানা ও সোবনা মোস্তারি। এই দু'জনের ব্যাট দলীয় পঞ্চাশ পার করে বাংলাদেশ। ২৭ রান করা মোস্তারির বিদায়ে ভাঙে এই জুটি। এরপর স্বর্নাকে নিয়ে খানিকটা লড়াই ছাড়াই নিগার।

১১ রান করে স্বর্নাও ফিরেন সাজঘরে। এরপর অধিনায়ক নিগার সুলতানা ইনিংস সর্বোচ্চ ৩০ রান করে ফিরেন। শেষ দিকে নাহিদা আক্তারের ১১ বলে অপরাজিত ১৫ রানে ভর করে দলীয় একশ পার করে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে বাংলাদেশ সংগ্রহ দাঁড় করায় ১১৩ রানের।

জবাব দিতে নেমে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনারই গড়ে দেন ভিত। জাহানারা-মারুফাদের কোন সুযোগ না দিয়েই গড়েন অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। শেষ পর্যন্ত এই দু'জনের হাফ সেঞ্চুরিতে ১৩ বল ও ১০ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। সেই সাথে সেমির টিকিটও কাটে তারা। দলটির পক্ষে ওপেনার লরা ওলভার্ড ৬৬ ও তাজমিন ব্রিটস ৫০ রানে অপরাজিত থাকেন। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

স্কটিশদের বিধ্বস্ত করে টেবিলের চূড়ায় টাইগ্রেসরা

ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে, রীতিমতো স্কটিশদের বিধ্বস্ত করেছে টাইগ্রেসরা। 

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্কটিশদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছিল আগেই। আজ (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র...

হারমানপ্রীতের আচরণ ক্ষমার অযোগ্য— বলেছেন মিতালি

আমার যতদূর মনে পড়ছে, তাতে কেউ কখনও এরকম আচরণ করেনি।’