ঢাকা | বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

WALTON

রুমানা-নিগারদের নতুন কোচ হাশান তিলকারত্নে

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২২ ১৫:৫৯

হাশান তিলকারত্নে। ফাইল ছবি হাশান তিলকারত্নে। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্টঃ ২০২০ সালের মার্চে টি-২০ বিশ্বকাপে ভরাডুবির পর বাংলাদেশ নারী ক্রিকেট দলের হেড কোচ ভারতীয় আঞ্জু জৈনকে বিদায় করে দিয়েছিল বিসিবি। তারপর টানা প্রায় তিন বছর বিদেশি কোচ ছাড়াই ক্রিকেট খেলেছে বাংলাদেশ নারী দল।

দেশীয় কোচ ইমন মাহমুদ সর্বশেষ নারী এশিয়া কাপ পর্যন্ত বাংলাদেশের হেড কোচ ছিলেন। অবশেষে রুমানা আহমেদ, নিগার সুলতানা জ্যোতিদের জন্য নতুন বিদেশি হেড কোচ নিয়োগ দিয়েছে বিসিবি। সম্প্রতি ঘরের মাঠে নারী এশিয়া কাপে ব্যর্থতার পরই টাইগ্রেসদের হেড কোচ হিসেবে শ্রীলঙ্কার হাশান তিলকারত্নেকে নিয়োগ দিল বিসিবি। 

লঙ্কান এই সাবেক ক্রিকেটার নভেম্বরের শুরুতেই বাংলাদেশ নারী দলের দায়িত্ব নিবেন। খুব শিগগিরই ঢাকায় আসবেন তিনি। গত মাসে সিলেটে অনুষ্ঠিত এশিয়া কাপেও শ্রীলঙ্কা নারী দলের হেড কোচ ছিলেন তিনি। তার দলটা ফাইনালে খেলেছিল। যদিও ট্রফি জিততে পারেনি।

টুর্নামেন্টের মাঝপথে বিসিবির প্রস্তাব পেয়ে স্বদেশের চাকরি ছেড়ে বাংলাদেশে আসছেন তিলকারত্নে। বিসিবির উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল এ প্রসঙ্গে বলেন, ‘আমরা অনেকদিন ধরেই নারী দলের হেড কোচ খুঁজছিলাম। এশিয়া কাপের সময় তার (তিলকারত্নে) সঙ্গে আমাদের কথা হয়েছিল। আপাতত দুই বছরের জন্য চুক্তি করেছি আমরা। নভেম্বরের প্রথম সপ্তাহেই তিনি চলে আসবেন।’ 

শ্রীলঙ্কার ১৯৯৬ সালের ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের সদস্য তিলকারত্নে। দেশটির হয়ে ৮৩ টেস্ট খেলেছেন, ২০০ ওয়ানডে খেলেছেন তিনি।

আগামী ডিসেম্বরে নারী চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে নিউজিল্যান্ডে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে যাবে বাংলাদেশ নারী দল।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

স্কটিশদের বিধ্বস্ত করে টেবিলের চূড়ায় টাইগ্রেসরা

ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে, রীতিমতো স্কটিশদের বিধ্বস্ত করেছে টাইগ্রেসরা। 

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্কটিশদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছিল আগেই। আজ (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র...

বিশ্বকাপ বাছাইয়ে রাতে মাঠে নামছে বাংলাদেশ

বিশ্বকাপের বাছাই পর্বে গ্রুপ ‘এ’তে রয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। আয়ারল্যান্ড ছাড়া গ...