ঢাকা | বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

WALTON

অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী দল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২ ০১:০৬

বাংলাদেশ ও আয়ারল্যান্ড ফাইনাল। ছবি: আইসিসি বাংলাদেশ ও আয়ারল্যান্ড ফাইনাল। ছবি: আইসিসি

স্পেশাল করেসপন্ডেন্টঃ ফাইনালে উঠেই ২০২৩ আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছিল বাংলাদেশ ও আয়ারল্যান্ড। এই লক্ষ্য নিয়েই মূলত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বে খেলতে গিয়েছিল দুই দল। আগেই লক্ষ্য পূর্ণ হওয়ায় ফাইনালটা তাই নিছক আনুষ্ঠানিকতায় রুপ নিয়েছিল।

তবে গুরুত্বহীন হলেও ম্যাচটার নাম যে ‘ফাইনাল’। বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল তাই হাল ছাড়েনি। আবুধাবিতে রোববার বাছাই পর্বের মিশনে পূর্ণতা এনেছে। শিরোপা জিতেই টুর্নামেন্ট শেষ করেছে টাইগ্রেসরা।

ফাইনালে আয়ারল্যান্ডকে ৭ রানে হারিয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। বাছাই পর্বে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো বাংলাদেশের মেয়েরা।

টুর্নামেন্টে টানা ৫ ম্যাচ জিতেছে বাংলাদেশ নারী দল। গ্রুপ পর্বের প্রথম ম্যাচেও আইরিশদের হারিয়েছিল নিগার বাহিনী। আইরিশদের হারিয়ে শুরু এবং শেষ হলো বাংলাদেশের টুর্নামেন্ট।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে রোববার আগে ব্যাট করা টসজয়ী বাংলাদেশ দল ৮ উইকেটে ১২০ রান তুলেছিল। করোনামুক্ত হয়ে মাঠে নামা ফারজানা হক পিংকি ইনিংস সর্বোচ্চ ৬১ রান করেন। রুমানা আহমেদ করেন ২১ রান। আয়ারল্যান্ডের পক্ষে ডেলানি ৩টি, কেলি ও মারে ২টি করে উইকেট নেন। 

জবাবে ২০ ওভারে ৯ উইকেটে ১১৩ রান করতে সমর্থ হয় আয়ারল্যান্ড নারী দল। ডেলানি ১২, রিচার্ডসন ১৮, ওয়ালড্রন ১৯, কেলি অপরাজিত ২৮, মারে ১৩ রান করেন। বাংলাদেশের রুমানা ৩টি, সোহেলী, নাহিদা, মেঘলা ২টি করে উইকেট পান।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

স্কটিশদের বিধ্বস্ত করে টেবিলের চূড়ায় টাইগ্রেসরা

ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে, রীতিমতো স্কটিশদের বিধ্বস্ত করেছে টাইগ্রেসরা। 

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্কটিশদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছিল আগেই। আজ (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র...

বিশ্বকাপ বাছাইয়ে রাতে মাঠে নামছে বাংলাদেশ

বিশ্বকাপের বাছাই পর্বে গ্রুপ ‘এ’তে রয়েছে নিগার সুলতানা জ্যোতির দল। আয়ারল্যান্ড ছাড়া গ...