ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

থাইল্যান্ডকে হারিয়ে ফাইনালে নারী দল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১০:১৮

১১ রানের জয়ে ফাইনালে বাংলাদেশ। ছবি: আইসিসি ১১ রানের জয়ে ফাইনালে বাংলাদেশ। ছবি: আইসিসি

স্পেশাল করেসপন্ডেন্টঃ আইসিসি নারী টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বের ফাইনালে উন্নীত হয়েছে বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দল। আবুধাবিতে শুক্রবার রাতে সেমিফাইনালে থাইল্যান্ডকে ১১ রানে পরাজিত করেছে টাইগ্রেসরা।

আগামী ২৫ সেপ্টেম্বর শেখ জায়েদ স্টেডিয়ামে ফাইনালে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে নিগার সুলতানা জ্যোতির দল। বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

থাই মেয়েদের হারিয়ে ২০২৩ আইসিসি টি-২০ বিশ্বকাপেও খেলা নিশ্চিত করেছে বাংলাদেশ দল। আগামী বছর ফেব্রুয়ারিতে দক্ষিণ আফ্রিকায় হবে টি-২০ বিশ্বকাপ। 

নিয়ম অনুযায়ী চলমান বাছাই পর্ব থেকে দুটি দল বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করবে। ফাইনালে উঠে যেটি নিশ্চিত করেছে বাংলাদেশ ও আয়ারল্যান্ড।

আবুধাবিতে শুক্রবার টসে হেরে আগে ব্যাট করে বাংলাদেশের মেয়েরা। থাইল্যান্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রান তুলতে সংগ্রাম করেছেন ব্যাটাররা। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১১৩ রান তুলেছিল বাংলাদেশ দল। রুমানা আহমেদ অপরাজিত ২৮, মুর্শিদা খাতুন ২৬, নিগার ১৭, শামীমা ১১ ও রিতু মনি ১৭ রান করেন। থাইল্যান্ডের বোলারদের মধ্যে কামচোম্পো, মায়া ও কানোহ ১টি উইকেট নেন।

জবাবে ৬ উইকেটে ১০২ রানের বেশি যেতে পারেনি থাইল্যান্ড। তবে একপ্রান্ত আগলে দারুণ লড়াই করেছেন নাত্তাকান চানথাম। ইনিংস শেষের এক বল আগে সালমা খাতুন তাকে বোল্ড করেন। তিনি ৫১ বলে ৬৪ রান করেন। 

কনচারোয়েনকাই ১০, চাইউই ১২, টিপোচ অপরাজিত ১০ রান করেন। বাংলাদেশের পক্ষে সালমা ৩টি, সানজিদা আক্তার মেঘলা ২টি ও নাহিদা আক্তার ১টি উইকেট পান।

-নট আউট/এমজেএ/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

স্কটিশদের বিধ্বস্ত করে টেবিলের চূড়ায় টাইগ্রেসরা

ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে, রীতিমতো স্কটিশদের বিধ্বস্ত করেছে টাইগ্রেসরা। 

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্কটিশদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছিল আগেই। আজ (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র...

হারমানপ্রীতের আচরণ ক্ষমার অযোগ্য— বলেছেন মিতালি

আমার যতদূর মনে পড়ছে, তাতে কেউ কখনও এরকম আচরণ করেনি।’