ঢাকা | বৃহঃস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

ফেয়ারব্রেক টি-২০ লিগে রুমানা-জাহানারা

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২ ০৩:২৪

দুই অভিজ্ঞ ক্রিকেটার রুমানা আহমেদ ও জাহানারা আলম ডাক পান এই টুর্নামেন্টে। ফাইল ছবি দুই অভিজ্ঞ ক্রিকেটার রুমানা আহমেদ ও জাহানারা আলম ডাক পান এই টুর্নামেন্টে। ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: ফেয়ারব্রেক, সারাবিশ্বে নারীদের সমঅধিকার নিয়ে কাজ করে থাকে সংস্থাটি। নারী ক্রিকেটেও তাদের অংশগ্রহণ রয়েছে। প্রথমবার ২০১৮ সালে হংকংয়ে ফ্র্যাঞ্চাইজ টি-২০ লিগ আয়োজন করেছিল ফেয়ারব্রেক। নারী ক্রিকেটারদের বড় অংশগ্রহণ ও নারী ক্রিকেট উন্নয়নে ভূমিকা রাখায় টুর্নামেন্টটি আইসিসির স্বীকৃতিও পেয়েছে।

অস্ট্রেলিয়া, ভারতে নারী টি-২০ লিগ রয়েছে। তবে সেগুলো জনপ্রিয়তা পায়নি। ফেয়ারব্রেক ছাড়িয়ে যাচ্ছে সবাইকে। বড় পরিসরে নারী ফ্র্যাঞ্চাইজ টি-২০ লিগ আয়োজন করতে যাচ্ছে ফেয়ারব্রেক। টুর্নামেন্টে অংশ নিবেন ৩৫ দেশের নারী ক্রিকেটার। এবার টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে দুবাইয়ে। 

আমন্ত্রণমূলক এই টুর্নামেন্টে বাংলাদেশের দুই ক্রিকেটার অংশ নিবেন। দুই অভিজ্ঞ ক্রিকেটার রুমানা আহমেদ ও জাহানারা আলম ডাক পান এই টুর্নামেন্টে। রুমানার দল বার্মি আর্মি ও জাহানারা ফ্যালকন দলে খেলবেন।

মঙ্গলবার রুমানা বিষয়টি নিশ্চিত করেছেন। জানতে চাইলে তিনি বলেছেন, এ টুর্নামেন্ট খেলতে বিসিবির ছাড়পত্র ইতোমধ্যে পেয়েছেন দুজনই। আগামী ৩০ এপ্রিল দুবাইয়ে যাবেন রুমানা-জাহানারা। ৬ দলের টুর্নামেন্ট শুরু হবে ১ মে। ফাইনাল ১৯ মে। মোট ১৯টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এখানে ক্রিকেটারদের কোনো নিলাম হয়নি। আয়োজকরাই ছয়টি দলে ক্রিকেটারদের ভাগ করে দিয়েছেন।

জানা গেছে, ৩৫ দেশের ৯০ ক্রিকেটার খেলবেন টুর্নামেন্টে। যেখানে আইসিসির পূর্ণ সদস্য দেশের ৪০, বাকি ৫০ জন সহযোগী দেশগুলোর ক্রিকেটার।  

মঙ্গলবার এ সম্পর্কে রুমানা বলেন, ‘প্রথমবার এ টুর্নামেন্টে খেলতে যাচ্ছি। ঈদ বাইরেই কাটাতে হবে। অন্য রকম অনুভূতি। চেষ্টা করবো ভালো খেলতে। সবার দোয়া চাই যেন নিজের সেরাটা খেলতে পারি।’

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

স্কটিশদের বিধ্বস্ত করে টেবিলের চূড়ায় টাইগ্রেসরা

ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে, রীতিমতো স্কটিশদের বিধ্বস্ত করেছে টাইগ্রেসরা। 

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্কটিশদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছিল আগেই। আজ (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র...

হারমানপ্রীতের আচরণ ক্ষমার অযোগ্য— বলেছেন মিতালি

আমার যতদূর মনে পড়ছে, তাতে কেউ কখনও এরকম আচরণ করেনি।’