ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

স্কুল ক্রিকেটের সেরা ১৫ ক্রিকেটার পেল শিক্ষা বৃত্তি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২২ ০১:২৪

দেশসেরা ক্রিকেটাররা পেলেন শিক্ষা বৃত্তি। ছবি: বিসিবি দেশসেরা ক্রিকেটাররা পেলেন শিক্ষা বৃত্তি। ছবি: বিসিবি

নিউজ ডেস্কঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেটে এবার যোগ হয়েছে নতুন মাত্রা। প্রথমবারের মতো দেশসেরা ১৫ ক্রিকেটার পেয়েছেন শিক্ষা বৃত্তি। বৃহস্পতিবার প্রাইম ব্যাংকের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে তুলে দেওয়া শিক্ষা বৃত্তির অর্থ।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি কার্যালয়ে ২০২১-২২ মৌসুমে দেশসেরা ১৫ ক্রিকেটারের হাতে শিক্ষা বৃত্তির অর্থ প্রাইম ব্যাংক প্রি পেইড কার্ডের মাধ্যমে তুলে দেন প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হাসান ও. রশীদ। এ সময় উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক ও বয়স ভিত্তি টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ওবেদ নিজাম, বিসিবি পরিচালক ও গেম ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন, বিসিবি পরিচালক তানভীর আহমেদ টিটু, বিসিবি পরিচালক ফাহিম সিনহা, প্রাইম ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এএনএম মাহফুজ এবং প্রাইম ব্যাংকের শীর্ষ কর্মকর্তারা।

দেশীয় ক্রিকেটের সবচেয়ে বৃহৎ আয়োজন জাতীয় স্কুল ক্রিকেটের সঙ্গে ২০১৫ সাল থেকে জড়িয়ে আছে প্রাইম ব্যাংক লিমিটেড। প্রতিবছর সারা দেশের প্রায় ১২ হাজার ক্রিকেটার অংশ নেয় এই ক্রিকেট আসরে। দেশ সেরা ক্রিকেটারদের নিয়ে আগের বছরই প্রাইম ব্যাংক কম্বাইন্ড জাতীয় স্কুল ক্রিকেট টিম গঠনের সিদ্ধান্ত নেয় বিসিবি। আর সে দলে সুযোগ পাওয়া প্রত্যেক ক্রিকেটারকে শিক্ষা বৃত্তি দেওয়ার ঘোষণা দেয় প্রাইম ব্যাংক। বেশ কয়েক ধাপে বিসিবির জুনিয়র নির্বাচকরা বাচাই করেন ২০২১-২২ মৌসুমের সেরা ১৫ ক্রিকেটারকে।  

দলে সুযোগ পাওয়া প্রথম ক্রিকেটার ৬০ হাজার টাকা করে শিক্ষাবৃত্তি হাতে পেয়েছেন। প্রাইম ব্যাংকের প্রি-পেইড কার্ডের মাধ্যমে এর অর্থ বুঝিয়ে দেয়া হচ্ছে ১৫ ক্রিকেটারকে। 

বিসিবির মিডিয়া লাউঞ্জে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক হাসান ও. রশীদ বলেন, ‘দেশের ভবিষ্যতের সেরা ক্রিকেটাররা যেন কোনোভাবেই পড়ালেখায় পিছিয়ে না থাকে, সে কারণেই আমাদের এ উদ্যোগ। পরের এক বছর পড়াশোনা চালিয়ে নেওয়ার জন্য আমাদের এ প্রয়াস নিশ্চয়ই তাদের অনুপ্রেরণা জুগাবে।’

নতুন বছরের শুরু থেকে আবার মাঠে গড়াবে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট ২০২২-২৩ আসর।

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...