ঢাকা | বৃহঃস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

WALTON

বৃথা মিঠুনের সেঞ্চুরি, দিপুর সেঞ্চুরিতে ফাইনালে নর্থ জোন 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২ ১৮:৪০

দিপুর সেঞ্চুরিতে জয় পেল নর্থ। ছবি: বিসিবি দিপুর সেঞ্চুরিতে জয় পেল নর্থ। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ বড় হারে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দশম আসর শুরু করা বিসিবি নর্থ জোন, টানা দুই জয়ে পা রেখেছে ফাইনালে। তৃতীয় রাউন্ডের খেলায় বিসিবি সেন্ট্রাল জোনকে তারা হারিয়েছে ৫ উইকেটের ব্যবধানে। 

বিকেএসপির তিন নম্বর মাঠে এদিন মোহাম্মদ মিঠুনের আনবিটেন শতকে ২২৮ রান সংগ্রহ করে সেন্ট্রাল জোন। লক্ষ্য দাঁড়ায় শাহাদত দিপু ও মাহমুদউল্লাহ রিয়াদের ১৮১ রানের জুটিতে জয় তুলে নেয় নর্থ জোন। দুর্দান্ত শতক হাঁকিয়ে নর্থের দিপু হয়েছেন ম্যাচসেরা, তবে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৪ রানের জন্য করেছেন শতক মিস।

লক্ষ্য তাড়া করতে নেমে এদিন রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন নর্থের ওপেনার সৈকত আলী। তিনে ব্যাট করতে নামা লিটন দাস এদিনও করতে পারেনি সুবিধা। ফিরেন ব্যক্তিগত ৯ রানে। ১১ রান করে ফজলে রাব্বি ফিরলে ৪১ রানের মধ্যেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে নর্থ। 

চর্তুথ উইকেট জুটিতে দলের হাল ধরেন ওপেনার শাহাদাত হোসেন দিপু ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এই দু'জনের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জুটিতে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে নর্থ। এরপর এই জুট গড়ে অবিচ্ছিন্ন দেড় শ রানের জোট।

হাফ সেঞ্চুরি তুলে নেন দিপু। অধিনায়ক রিয়াদও পেয়ে যান হাফ সেঞ্চুরি। এই দু'জনের ব্যাটে চড়েই জয়ের পথে থাকে নর্থ জোন। দুজনও ছুঁটছিলেন শতক হাঁকানোর দিকেই। দলকে জয়ের বন্দরে রেখে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন দিপু। তবে জয় থেকে মাত্র ৮ রান দূরে থাকতে, ব্যক্তিগত ১০১ রানের ফিরেন এই ওপেনার। 

দিপু শতক হাঁকিয়ে ফিরলে, রিয়াদের সামনে ছিলও শতক তুলে নেওয়ার। তবে জয় থেকে ২ রান ও শতক থেকে মাত্র ৪ রান দূরে থাকতে সাজঘরে ফিরেন নর্থের অধিনায়ক। শেষ পর্যন্ত ৩ ওভার ও ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় নর্থ জোন। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৮ রান সংগ্রহ করে সেন্ট্রাল জোন। ১০ চার ও ৬ ছক্কায় ১১৪ বলে অপরাজিত ১২১ রানের ইনিংস খেলেন সেন্ট্রালের অধিনায়ক মোহাম্মদ মিঠুন। হাসান মাহমুদ অপরাজিত থাকেন ১৮ রানে৷ নর্থের পক্ষে ২ উইকেট করে নেন সাইফউদ্দিন, শফিকুল ও সৈকত আলী। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...