ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

জাতীয় ক্রিকেট লিগের পর্দা উঠছে কাল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২ ০২:৫৫

এনসিএল। ছবি সংগৃহীত এনসিএল। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসর শুরু হচ্ছে ১০ অক্টোবর (সোমবার)। আসন্ন এই আসরের চার দলের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঢাকা বিভাগের অধিনায়ক করা হয়েছে তাইবুর রহমানকে।


ঢাকা মেট্রোর নেতৃত্ব দেবেন নাইম শেখ। রাজশাহী বিভাগের অধিনায়কত্ব করবেন ফরহাদ হোসেন। রংপুর বিভাগের নেতৃত্ব দিতে দেখা যাবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী। বরিশালের নেতৃত্বে থাকছেন ফজলে মাহমুদ রাব্বি।

 

খুলনা বিভাগের হয়ে অধিনায়কত্ব করবেন ইমরুল কায়েস। এ ছাড়া সিলেট বিভাগের নেতৃত্ব দিতে দেখা যাবে জাকির হাসানকে। চট্টগ্রাম বিভাগকে নেতৃত্ব দেবেন ইরফান শুক্কুর। অধিনায়দের নাম ঘোষণা ছাড়াও জাতীয় লিগের এবারের আসরের প্রাইজ মানি ঘোষণা করেছে বিসিবি।


টায়ার ওয়ানের চ্যাম্পিয়ন দল পাবে ৩০ লাখ টাকা। আর দ্বিতীয় টায়ারের চ্যাম্পিয়ন পাবে ৭ লাখ টাকা। টায়ার ওয়ানের রানারআপ দল পাবে ১৫ লাখ টাকা। টায়ার ওয়ানের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় পাবে ১ লাখ টাকা। টায়ার ওয়ানের সর্বোচ্চ রান সংগ্রাহকের জন্য বরাদ্দ করা হয়েছে ৭৫ হাজার টাকা।

 

একই টায়ারের সর্বোচ্চ উইকেট শিকারিও পাবেন সমান সংখ্যক টাকা। দ্বিতীয় টায়ারের সর্বোচ্চ রান সংগ্রাহক ও উইকেট শিকারি পাবেন ৫০ হাজার টাকা করে। টায়ার ওয়ানের প্রতি ম্যাচের সেরা খেলোয়াড় পাবেন ৩০ হাজার টাকা করে।

 

দ্বিতীয় টায়ারের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় পাবেন ৫০ হাজার টাকা। আর এই টায়ারের প্রতি ম্যাচের সেরা খেলোয়াড়রা পাবেন ২৫ হাজার টাকা করে। টায়ার ওয়ানে প্রতি ম্যাচে জয় পাওয়া দল পাবে ৮০ হাজার টাকা করে। আর টায়ার টুয়ের ম্যাচ জয়ী দল পাবে ৭৫ হাজার টাকা করে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...