ঢাকা | শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৭ আষাঢ় ১৪৩১

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট ২৪ সেপ্টেম্বর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৯

বিপিএল শুরু জানুয়ারিতে। ফাইল ছবি বিপিএল শুরু জানুয়ারিতে। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সব ঠিক থাকলে ২০২৪ সালের জানুয়ারিতে মাঠে গড়াবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। যদিও প্রতিবারের ন্যায় এবারও বিপিএল শুরুর আগেই তৈরি হয়েছে নানা জটিলতা। এই যেমন গত আসরে আত্মপ্রকাশ ঘটা ‘ঢাকা ডমিনেটরস’ থাকছে না এবার। ‘দুর্দান্ত ঢাকা’ নামে বিপিএলে ফিরছে অন্য আরেক ফ্র‍্যাঞ্চাইজি। এমন নানা অব্যবস্থাপনার মাঝেই আগামী ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট। 

গত আসরে প্রগতি অটো রাইস মিল লিমিটেডকে তিন বছরের চুক্তিতে ঢাকার মালিকানা দেওয়া হয়েছিল। কিন্তু বিসিবির শর্ত পূরণে ব্যর্থ হওয়ায় আসর শুরুর আগেই ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা পায় রুপা গ্রুপ। ফ্র্যাঞ্চাইজি ফি না দেওয়ায় এবার আবার বিপিএলে থাকছে না ঢাকা ডমিনেটরস দলটি। নিউটেক্স গ্রুপের মালিকানায় এবার ঢাকা দলটি খেলবে দুর্দান্ত ঢাকা নামে।

মোট সাত দল নিয়ে হবে এবারের বিপিএল। প্লেয়ার্স ড্রাফটের আগে তিনজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে দলগুলো। এর সঙ্গে সুযোগ থাকছে বিদেশি ক্রিকেটারদের ড্রাফটের বাইরে থেকে নেওয়ার। ইতোমধ্যে বেশ কিছু ক্রিকেটারকে নিশ্চিতও করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। 

নতুন দল দুর্দান্ত ঢাকার সঙ্গে থাকছে পুরোনো ছয় দল কুমিল্লা ভিক্টোরিয়ানস, রংপুর রাইডার্স, সিলেট স্ট্রাইকার্স, ফরচুন বরিশাল, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স। ঢাকার একটি হোটেলে বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আগামী ২৪ সেপ্টেম্বর। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...