ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আইপিএল, পিএসএলের পর কাউন্টি ক্রিকেটকে তাসকিনের ‘না’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ জুন ২০২৩ ২০:২৭

তাসকিন আহমেদ। ফাইল ছবি তাসকিন আহমেদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বিদেশের ফ্র‍্যাঞ্চাইজি লিগে খেলার স্বপ্ন কমবেশি প্রায় সব ক্রিকেটারের থাকে। ব্যতিক্রম নন টাইগার তারকারাও। এমনকি বিদেশি লিগকে প্রাধান্য দিয়ে জাতীয় দলের খেলাকেও প্রায় অগ্রাহ্য করে থাকেন ক্রিকেটাররা। তবে এক্ষেত্রে খানিকটা দুর্ভাগাই বলা যেতে পারে টাইগার তারকা পেসার তাসকিন আহমেদকে। গত দুই বছরে একাধিক বিদেশি ফ্র‍্যাঞ্চাইজি লিগে খেলার প্রস্তাব পেয়েও, জাতীয় দলকে প্রাধান্য দিয়ে সে প্রস্তাবে রাজি হয়নি ঢাকা এক্সপ্রেস। 

গত মৌসুমে আইপিএলের দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের হয়ে খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন আহমেদ। তবে সেই সময় জাতীয় দলের সঙ্গে তাসকিন আহমেদ ছিলেন দক্ষিণ আফ্রিকায়। তাসকিনের সামনে খোলা ছিল দু'টো পথ'ই, চাইলেই খেলতে পারতেন আইপিএল। কিন্তু দেশের কথা ভেবে সেবার আইপিএলকে ‘না’ করে দেন এই তারকা পেসার।

এরপর চলতি বছরের ফেব্রুয়ারিতে পিএসএলে গুটিকয়েক ম্যাচ খেলার প্রস্তাব পেয়েছিলেন তাসকিন আহমেদ। পিএসএলের দল মুলতান সুলতানস ৩ ম্যাচের জন্য এই পেসারকে দিতে চেয়েছিল প্রায় ৫০ লাখ টাকা। তবে মুলতানের সেই লোভনীয় প্রস্তাব তাসকিন ফিরিয়ে দিয়েছিলেন, ইংল্যান্ড সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করতে।

আইপিএল, পিএসএলের পর এবার ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলার প্রস্তাবেও ‘না’ বলে দিলেন এই গতি তারকা। মূলত ওয়ানডে বিশ্বকাপের বছরে তাসকিনকে নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কোনো ঝুঁকি নিতে না চায় না। তাই হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহের ইচ্ছাতেই কাউন্টি খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ২৮ বছর বয়সী এই পেসার।

ইংলিশ কাউন্টির দল ইয়র্কশায়ার তাসকিনকে লঙ্গার ভার্সনের কিছু ম্যাচের জন্য দলে নিতে চেয়েছিল। তাকে এই প্রস্তাব দিয়েছিলেন বাংলাদেশ দলের সাবেক পেস বোলিং কোচ ও বর্তমান ইয়র্কশায়ারের প্রধান কোচ ওটিস গিবসন। ইনজুরির কথা মাথায় রেখে তাসকিনকে বেছে বেছে ম্যাচ খেলানোর কথাও বলেছিলেন সাবেক এই টাইগার কোচ। তবে তাতে মন গলানো সম্ভব হয়নি।

গত বছরও তাসকিনকে ইয়র্কশায়ারে খেলার প্রস্তাব দিয়েছিলেন গিবসন। তবে সেবার চোটের কারণে এই পেসারের খেলা হয়নি। অবশ্য হাল ছাড়তে চান না সাবেক এই টাইগার বোলিং কোচ। সাবেক শিষ্যকে আগামী বছর কাউন্টি ক্রিকেটে খেলাতে চান এই ক্যারিবিয়ান কোচ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...