ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

সেই দুটো ডেলিভারি রাতের ঘুম কেড়েছে মোহিতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ জুন ২০২৩ ০৩:২৯

ফাইনালের নায়ক বনে যেতে পারতেন মোহিত শর্মা। ফাইল ছবি ফাইনালের নায়ক বনে যেতে পারতেন মোহিত শর্মা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরে প্রত্যাবর্তনটা দুর্দান্ত ছিল ভারতীয় তারকা পেসার মোহিত শর্মার। পুরো মৌসুম জুড়েই গুজরাটের হয়ে এই পেসার করেছেন দাপুটে বোলিং। হয়ে উঠেছিলেন হার্দিক পান্ডিয়ার দলের তুরুপের তাস। গুজরাটকে ফাইনাল অব্ধি নিতে রেখেছিলেন মূখ্য ভূমিকা। যদি এই আসরের শেষ দুটো ডেলিভারি দু:স্বপ্নের মতো করতেন মোহিত, তাহলে রাতারাতি বনে যেতেন সুপারস্টার। 

মোহিতের এবারের আইপিএলে আসার পেছনের গল্পটা ছিল বেশ ভঙ্গুর। আইপিএলের আগের দুটো আসরে নিলামে অবিক্রীত ছিলেন মোহিত শর্মা। এবারের আসর শুরুর আগে গুজরাট টাইটান্সের বোলিং কোচ আশিস নেহেরা তাকে ডেকেছিলেন নেট বোলার হিসেবে। সেখান থেকেই এসেছিলেন মূল দলে। আর আসর শেষ করেছেন এবারের আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হয়ে।

দুর্দান্ত বোলিং করেও মাত্র দুটো ডেলিভারির জন্য মোহিত শর্মা পাননি মহাতারকার খেতাব। ফাইনালে আর অন্তত একটি ভালো বল করতে পারলেই গুজরাটকে করতে পারতেন চ্যাম্পিয়ন। সেই সাথে আইপিএলে প্রত্যাবর্তনটাও করে রাখতে পারেন স্মরনীয়। 

ফাইনালে জয়ের জন্য শেষ ওভারে ১৩ রান দরকার ছিল চেন্নাইয়ের। মোহিতের দুর্দান্ত বোলিংয়ে সেই সমীকরণ এসে দাঁড়িয়েছিল ২ বলে ১০ রানে। মোহিতের পঞ্চম বলে ছক্কা ও শেষ বলে চার মেরে রবীন্দ্র জাদেজা এক প্রকার ম্যাচ ছিনিয়ে নিয়ে যান গুজরাটের হাত থেকে।

স্বাভাবিকভাবেই ম্যাচের শেষে হতাশায় ভেঙে পড়েছেন মোহিত শর্মা। অবশ্য গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়া ত বটেই, মোহিতের স্বান্তনার জুটেছে প্রতিপক্ষ দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির থেকেও। এরপরেও রাতটা যেন দুঃস্বপ্নের মতোই কাটিয়েছেন তিনি। গতকাল (মঙ্গলবার)ইন্ডিয়ান এক্সপ্রেসকে মোহিত জানান, ফাইনালের পরে তিনি সারারাত ঘুমোতে পারেননি।

সাক্ষাৎকারে মোহিত শর্মা বলেন, ‘আমি ঘুমোতে পারিনি। ভাবছিলাম যে, আলাদা কী করলে ম্যাচটা জিততে পারতাম। যদি এই বলটা করতাম বা ওই বলটা করতাম, তাহলে কী হতো, এই সব ভাবনা মাথা থেকে সরাতে পারছি না। মোটেও ভালো লাগছে না। কোথাও কিছু একটা খালি মনে হচ্ছে। তবে আমি ধাক্কা কাটিয়ে ওঠার চেষ্টা করছি।’

শেষ ওভার সম্পর্কে মোহিত বলেন, ‘আমি ইয়র্কার করার চেষ্টা করেছিলাম। আমি লক্ষ্যে স্থির থাকতে চেয়েছিলাম। নিজের প্রতি আস্থা ছিল আমার। আমি পুরো আইপিএলে নিজের ক্ষমতার প্রতি আস্থা রেখেছি। তবে ওই বলটা সেখানে পড়ে, যেখানে পড়া উচিত ছিল না। জাদেজা ব্যাটে পেয়ে যায়। আমি নিজের সেরাটা দিয়ে চেষ্টা করেছি।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...