ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

পিএসএলের টুর্নামেন্ট সেরা একাদশের অধিনায়ক শাহিন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ মার্চ ২০২৩ ১৬:৪৪

লাহোরকে টানা দ্বিতীয় পিএসএল শিরোপা জেতালেন শাহিন। ছবি: টুইটার লাহোরকে টানা দ্বিতীয় পিএসএল শিরোপা জেতালেন শাহিন। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ সদ্য সমাপ্ত পাকিস্তান সুপার লিগে (পিএসএল) শিরোপা ঘরে তুললো শাহিনের লাহোর কালান্দার্স। টামা দ্বিতীয়বার ফাইনালে দলটি হারায় মুলতান সুলতানসকে। পিএসএল শেষ হতে না হতেই, এবার টুর্নামেন্টের সেরা একাদশ প্রকাশ করা হয়েছে। যেখানে জয়জয়কার রানারআপ মুলতানের প্লেয়ারদের। 

সেরা একাদশে চ্যাম্পিয়ন লাহোরের জায়গা পেয়েছেন মাত্র ২ জন ক্রিকেটার। এছাড়া তৃতীয় হওয়া পেশোয়ার জালমি থেকে দুই জনকে রাখা হয়েছে সেরা একাদশে। করাচি কিংস ও ইসলামাবাদ ইউনাইটেড থেকে জায়গা পেয়েছেন একজন করে। 

পিএসএলে শাহিন আফ্রিদির নেতৃত্বেই টানা দ্বিতীয় শিরোপা ঘরে তুলেছে লাহোর কালান্দার্স। অনুমেয়ভাবেই তাই একাদশের অধিনায়ক নির্বাচিত হয়েছেন তিনি। এছাড়া দলটির বিদেশি তারকা রশিদ খানও জায়গা পেয়েছেন সেরা একাদশে। 

এদিকে রানারআপ মুলতান সুলতানসের অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান জায়গা পেয়েছেন দলের উইকেটরক্ষক হিসেবে। এছাড়া দলটির বিদেশি তারকা রাইলি রুশো ও কাইরান পোলার্ডের জায়গা হয়েছে সেরা একাদশে। এছাড়া পেশোয়ার জালমির অধিনায়ক বাবর আজম জায়গা পেয়েছেন সেরা একাদশের ওপেনার হিসেবে।

সেরা একাদশে জায়গা পেয়েছেন সদ্য পাকিস্তান দলের আফগান সিরিজে ডাক পাওয়া তরুণ তুর্কী ইহসানউল্লাহ। এছাড়া দ্বাদশ ক্রিকেটার হিসেবে রাখা হয়েছে আরেক উদীয়মান তারকা সাইম আইয়ুবকে। ১১ ম্যাচে ২৩ উইকেট নিয়ে টুর্নামেন্টের সবচেয়ে বেশি উইকেট নেওয়া আব্বাস আফ্রিদির জায়গা হয়েছে সেরা একাদশে। 

পিএসএলের সেরা দল: শাহিন আফ্রিদি (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, মোহাম্মদ হ্যারিস, রাইলি রুশো, কাইরান পোলার্ড, আজম খান, ইমাদ ওয়াসিম, রশিদ খান, আব্বাস আফ্রিদি, ইহসানউল্লাহ ও সাইম আইয়ুব (দ্বাদশ ক্রিকেটার)।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...