ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

গেইল-ভিলিয়ার্সের সম্মানার্থে অবসরে ১৭ ও ৩৩৩ নম্বর জার্সি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩ ২২:০৪

ক্রিস গেইল ও এবি ডি ভিলিয়ার্স। ফাইল ছবি ক্রিস গেইল ও এবি ডি ভিলিয়ার্স। ফাইল ছবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (আরসিবি) জার্সিতে এক দশকেরও বেশি সময় ধরে মাঠ মাতিয়েছেন প্রোটিয়া কিংবদন্তি এবি ডি ভিলিয়ার্স। আরেক ক্যারিবীয় তারকা ক্রিস গেইলও দলটির হয়ে খেলেছেন প্রায় অর্ধযুগ। আরসিবিকে কখনোই আইপিএল শিরোপা জেতাতে না পারলেও, ব্যক্তিগত পারফরম্যান্সে সফল ছিলেন এই দু'জন।

এবার এই কিংবদন্তি তারকার সম্মানার্থে ব্যতিক্রমী এক উদ্যোগ নিতে যাচ্ছে আরসিবি। আগামী ২৬ মার্চ বেঙ্গালুরুর ঘরের মাঠ এম চিন্নাস্বামী স্টেডিয়ামে জমকালো অনুষ্ঠানের আয়োজন করবে আরসিবি। সেখানেই এবি ডি ভিলিয়ার্স ও ক্রিস গেইলকে সম্মানিত করা হবে।

এক টুইট বার্তায় আরসিবির পক্ষ থেকে জানানো হয়, কিংবদন্তি ডি ভিলিয়ার্স এবং ক্রিস গেইলকে ‘হল অব ফেমে’ অন্তর্ভুক্ত করা হবে। এরপরেই এই দু'জনের পরিহিত জার্সি নাম্বার ১৭ ও ৩৩৩ চিরদিনের জন্য অবসরে চলে যাবে। অর্থাৎ এর পর থেকে আরসিবিতে আর কেউই এই নম্বরের জার্সি পড়ে খেলতে পারবেন না।

উল্লেখ্য, ২০১১ সাল থেকে মোট ১১টি মৌসুম আরসিবির জার্সিতে মাতিয়েছিলেন এবি ডি ভিলিয়ার্স। প্রায় দেড় শ ম্যাচ খেলা এই প্রোটিয়া ব্যাটার ৩৭ হাফসেঞ্চুরির সাথে ২ সেঞ্চুরিতে করেছেন প্রায় ৫ হাজার রান। অন্যদিকে ২০১১ থেকে ২০১৭ পর্যন্ত আরসিবির জার্সিতে খেলেছেন ক্রিস গেইল। আরসিবির হয়ে ৮৪ ম্যাচ খেলা গেইল করেছেন ৩ হাজারের বেশি রান। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...