ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ফাইনালে পয়সা উসুল ম্যাচ, ১ রানে জিতল লাহোর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ মার্চ ২০২৩ ০৭:০২

টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স। ছবি: পিসিবি টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর অষ্টম আসরের রোমাঞ্চকর ফাইনালে মুলতান সুলতান কে ১ রানে হারিয়ে টানা ২য় বার চ্যাম্পিয়ন হল লাহোর কালান্দারস। গত বারের মতো এবারও লাহোরের ফাইনালে প্রতিপক্ষ ছিল মোহাম্মদ রিজওয়ানের শক্তিশালী মুলতান সুলতান। তবে এবারে লাহোরের অধিনায়ক শাহীন শাহ আফ্রিদি ব্যাট-বল হাতে প্রায় একাই হারিয়ে দিয়েছে মুলতান সুলতানকে। যেখানে ব্যাট হাতে অপরাজিত ১৫ বলে ৪৪ রাম এবং বল হাতে ৫২ রানে ৪ উইকেট তুলে নেন তিনি।

লাহোরের দেওয়া ২০১ রানের টার্গেট তাড়া করতে নেমে বেশ ভালো শুরু পায় মোহাম্মদ রিজওয়ানের দল। দুই ওপেনার উসমান খান এবং অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান মিলে দ্রুত রান তুলতে থাকেন স্কোর বোর্ডে। তবে দলীয় ৪১ রানে উসমান খান ডেভিড ভিসার বলে বোল্ড হয়ে ১২ বলে ১৮ রান করে আউট হয়ে সাজঘরে ফিরেন। এরপরই রাইলী রসু এবং মোহাম্মদ রিজওয়ান মিলে আরেক দফা তান্ডব চালান লাহোরের বোলারদের উপরে। তাদের ব্যাট হাতে দারুণ ব্যাটিংয়ের সুবাদে ১০ ওভারেই দলীয় রান ১০০ পার হয়। তবে এর পরেই রসু ৩২বলে ৫২ রান করে রশিদ খানের বলে বোল্ড হয়ে ফিরে গেলে মুলতান সুলতানকে আস্তে আস্তে চেপে ধরেন কালান্দারস বোলাররা। যেখানে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মুলতান। একে একে প্যাভিলিয়নের পথ ধরেন অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান , কাইরণ পোলার্ড, টিম ডেভিড ও আনোয়ার আলিরা। শেষ দিকে খুশদিল শাহ ও আব্বাস আফ্রিদির ক্যামিও ইনিংস ফাইনাল কে একেবারে ফাইনালের মতোই রোমাঞ্চকর করে তুলেন। যেখানে শেষ বলে ৪ রানের নাটকীয়তায় লাহোর কালান্দারসের জয় ১ রানে।

এর আগে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন লাহোরের অধিনায়ক শাহীন শাহ আফ্রিদি। ব্যাট করতে নেমে কালান্দারস ওপেনার মির্জা বেগ এবং ফাখর জামানের কল্যাণে বেশ ভালো শুরু পায় লাহোরের দলটি। তাদের দুইজনের ব্যাট থেকে সংগ্রহ হয় ৩৮ রান। এরপর ফাখ্র জামান এবং আবদুল্লাহ শফিক মিলে গড়েন ৫৭ রানের জুটি। যেখানে ব্যাট হাতে মেগা ফাইনালে দারুণ এক ফিফটি তুলে নেন আবদুল্লাহ শফিক। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪০ বলে ৬৫ রানের ইনিংস। তবে এরপরেই মুলতান স্পীনার উসমান মির পর পর তিন উইকেট তুলে নিয়ে লাহোর কে চেপে ধরার চেষ্টা করেন। তবে শেষ দিকে অধিনায়ক আফ্রিদি ব্যাটিংয়ে অর্ডারে নিজেকে প্রোমোশন দিয়ে এক প্রকার তান্ডব চালিয়ে শেষ ৫ ওভারে ৮৪ রান যোগ করেন দলে স্কোর বোর্ডে। আর তাতেই তার ১৫ বলে ৪৪ রানের ঝড় ইনিংসের উপর ভর করে ২০১ রানের টার্গেট ছুড়ে দেয় মুলতান সুলতানকে।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...