ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

বাবরের জালমিকে হারিয়ে ফাইনালে শাহিনের লাহোর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩ ০৫:৪২

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স ফের উঠল ফাইনালে। ছবি: পিসিবি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স ফের উঠল ফাইনালে। ছবি: পিসিবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ প্রথম কোয়ালিফায়ারের মুলতানের কাছে হেরে, প্রথম সুযোগেই ফাইনালে উঠতে ব্যর্থ হয়েছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্স। অন্যদিকে প্রথম এলিমিনেটরে ইসলামাবাদ ইউনাইটেডকে হারিয়ে দ্বিতীয় এলিমিনেটর নিশ্চিত করে বাবর আজমের পেশোয়ার জালমি। ফাইনালে উঠার মিশনে লাহোরে এদিন মুখোমুখি হয়েছিল দু'দল। যেখানে শাহিন আফ্রিদির লাহোরের কাছে হেরে ফাইনালে উঠতে ব্যর্থ হলো বাবর আজমের পেশোয়ার জালমি।

এদিন আগে ব্যাট করে মোহাম্মদ হ্যারিসের বিধ্বংসী ৮৫ ও অধিনায়ক বাবর আজমের ব্যাটে চড়ে ৫ উইকেট হারিয়ে ১৭১ রান সংগ্রহ করে পেশোয়ার জালমি। জবাব দিতে নেমে মির্জা বেগের হাফ সেঞ্চুরি ও স্যাম বিলিংস-সিকান্দার রাজাদের ছোট ছোট সংগ্রহে ৪ উইকেটের দাপুটে জয় তুলে নেয় স্বাগতিকরা। ফলে, গতবারের ন্যায় এবারও পিএসলের ফাইনালে মুখোমুখি হবে মুলতান সুলতানস ও লাহোর কালান্দার্স। 

লাহোরের গাদ্দাফী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন পেশোয়ার অধিনায়ক বাবর আজম। যেখানে অপরিবর্তিত একাদশ নিয়ে খেলতে নামে পেশোয়ার জালমী। ব্যাট করতে নেমে শুরুতে ওপেনার সিয়াম আইয়ুবের উইকেট হারায় পেশোয়ার। তবে এরপরে অধিনায়ক বাবর আজম এবং মোহাম্মদ হারিসের ৮৯ রানের জুটিতে সে ধাক্কা কাটিয়ে উঠে পেশোয়ার। তাদের দুইজনের ব্যাটে ভর করে ১১ ওভারেই দলীয় সংগ্রহ ১০০ পার হয়। এর পরে বাবর আজম ৩৬ বলে ৪২ রান করে রশিদ খানের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে আউট হয়ে সাজঘরে ফিরে যায়। তবে অন্যপ্রান্তে মোহাম্মদ হারিস খেলেন ৫৪ বলে ৮৫ রানের এক ঝলমলে ইনিংস। যেখানে তার ইনিংসটি ছিল ১১টি চার ও ২টি ছক্কায়। শেষ দিকে ভানুকা রাজাপাকসের ১৮ বলে ২৫ রানে সুবাদে দলীয় সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৭১ রানে গিয়ে থামে।

যার জবাব দিতে নেমে মোটেও ভালো শুরু পায়নি লাহোর কালান্দারর্স। দলীয় ১৪ রানের মাথায় দলের অভিজ্ঞ ব্যাটসম্যান ফাখর জামান আজমতউল্লার বলে বোল্ড হয়ে ৬ রান করে ফিরে যান। তার পর দলীয় ৩৮ রানে আহসান বাট্টী এবং ৬৯ রানে আবদুল্লাহ শফিক আউট হয়ে গেলে কিছুটা চাপে পরে যায় লাহোর। তবে সে চাপ আর বেশি বাড়তে দেয়নি মির্জা তাহির বেগ। তার অসাধারন ফিফটিতে ম্যাচে ফিরে লাহোর কালান্দারর্স। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৪২ বলে ৫৪ রান। এরপর স্যাম বিলিংসের ২৮, সিকান্দার রাজার ১৪ বলে ঝড় ২৩ রান এবং শেষ দিকে অধিনায়ক শাহীন আফ্রিদির ব্যাটে ভর করে ৭ বলে বাকী থাকতেই জয় পায় লাহোর কালান্দারর্স। 

আর এই জয়ের ফলে বর্তমান চ্যাম্পিয়ন শাহীন আফ্রিদির লাহোর কালান্দারর্স আরো একবার পৌছে যায় পাকিস্তান সুপার লিগের মেগা ফাইনালে। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে অপেক্ষা করছে মোহাম্মদ রিজোয়ানের মুলতান সুলতান।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...