ঢাকা | শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

মালিক-ওমরাজাইয়ের ছক্কা বৃষ্টিতে বড় জয় রংপুরের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০২৩ ০৪:০২

বড় জয় পেয়েছে রংপুর রাইডার্স। ছবি: ফেসবুক বড় জয় পেয়েছে রংপুর রাইডার্স। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ শেষ চারের স্বপ্ন বাঁচিয়ে রাখতে দু'দলের জন্যই ছিল মহাগুরুত্বপূর্ণ। এমন ম্যাচেই বিপিএলে সোমবারের দিনের প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল রংপুর রাইডার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

মিরপুরে এদিন আগে ব্যাট করে বুড়ো শোয়েব মালিকের ছক্কা বৃষ্টিতে আগে রংপুর রাইডার্স সংগ্রহ করেছিল ১৭৯ রান। ঝড় তোলা মালিক খেলেন ৪৫ বলে ৭৫ রানের ইনিংস। জবাব দিতে নেমে অধিনায়ক শুভাগত হোম ছাড়া কেউই ব্যাট হাতে দিতে পারেনি আস্থার প্রতিদান। তাতেই মাত্র ১২৪ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ফলে, ৫৫ রানের বড় জয় পায় রংপুর রাইডার্স। 

১৮০ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে ১১ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। সেই চাপ আরো বাড়ে জ্বরের কারণে তারকা ব্যাটার আফিফ হোসেন হোটেলে ফিরে গেলে। কার্যত ম্যাচ থেকে তখনই ছিটকে যায় চট্টগ্রাম। এরপর রীতিমতো ঝড় তোলেন শুভাগত হোম। 

চর্তুথ উইকেট জুটিতে রাসুলিকে নিয়ে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। ২১ রান করা রাসুলি ফিরলে ভাঙে এই জুটি। এরপর নেমেই ১ চার ও ৩ ছক্কায় ১২ বলে ২৪ রানের ছোট্ট ক্যামিও খেলে ফিরেন জিয়াউর রহমান। অন্যপ্রান্তে হাফ সেঞ্চুরি তুলে শুভাগত হোমও ফিরেন সাজঘরে। 

শেষ পর্যন্ত ১৬.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৪ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ফলে, ৫৫ রানের বড় জয় পায় রংপুর রাইডার্স। দলের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নেন হ্যারিস রউফ। রাকিবুলের শিকার দুইটি উইকেট। 

এর আগে ব্যাট করা রংপুর রাইডার্স ৬ উইকেট হারিয়ে ১৭৯ রানের পাহাড় গড়ে। ৫টি করে চার ও ছক্কায় ৪৫ বলে ঝড়ো ৭৫ রানের ইনিংস খেলেন শোয়েব মালিক। ১ চার ও ৪ ছক্কায় ওমরজাই খেলেন ২৪ বলে ৪২ রানের ইনিংস। ওপেনার নাঈম শেখের ব্যাট থেকে আসে ৩৫ রান। চট্টগ্রামের পক্ষে রানার শিকার তিনটি উইকেট। শুভাগত হোম নেন দুইটি উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...