ঢাকা | শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খুশদিল ঝড়ে হ্যাটট্রিক জয় কুমিল্লার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ জানুয়ারী ২০২৩ ০৪:০৪

চলতি বিপিএলে দ্রুততম হাফ সেঞ্চুরি খুশদিলের ব্যাটে। ছবি: বিসিবি চলতি বিপিএলে দ্রুততম হাফ সেঞ্চুরি খুশদিলের ব্যাটে। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ হ্যাটট্রিক হার দিয়ে বিপিএলের এবারের আসর শুরু করেছিল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে, পরের তিন ম্যাচেই টানা তিন জয় তুলে নিয়েছে দলটি। তাতেই ৬ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তিন উঠে এসেছে লিটন-ইমরুলরা। অন্যদিকে টানা চার হারে টেবিলের তলানিতে গিয়ে ঠেকেছে ঢাকা ডমিনেটর্স। 

সাগরিকায় এদিন আগে ব্যাট করে খুশদিল শাহ'র ঝড়ে ১৮৪ রানের পাহাড় গড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স৷ চলতি বিপিএলে দ্রুততম (১৮ বলে) হাফ সেঞ্চুরি তুলে নেওয়ার দিনে খুশদিল শাহ খেলেন ৬৪ রানের ইনিংস।

জবাবে কুমিল্লার রান পাহাড়ে চাপা পড়ে ঢাকা ডমিনেটর্স। শেষ দিকে অধিনায়ক নাসির হোসেনের হাফ সেঞ্চুরিতে ঢাকা পার করে পারে দেড় শ রানের গণ্ডি। শেষ পর্যন্ত ১৫৫ রানে থামে ঢাকার ইনিংস। ফলে, ৩৩ রানের জয় তুলে নেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

কুমিল্লার রানের পাহাড় টপকাতে নেমে, সেই পাহাড়েই চাপা পড়ে ঢাকা। আগের ম্যাচেই রানের খাতা খুলতে না পারা সৌম্য সরকার ও রবিন দাস এদিনও ফিরেন শূন্য হাতে। ১২ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়া ঢাকা আরও চাপে পড়ে আহমেদ শেহজাদ রান আউটে কাটা পড়লে। চর্তুথ উইকেটে মোহাম্মদ মিথুনকে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক নাসির হোসেন। 

এই দু'জন মিলে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠলেও ততক্ষণে ম্যাচ থেকে ছিটকে যায় ঢাকা। ৩৬ রান করা মিথুন ফিরলে ভাঙে পঞ্চাশোর্ধ রানের এই জোট। এরপর আরিফুলকে নিয়ে হারের ব্যবধান কমিয়ে আনার চেষ্টা করেন নাসির হোসেন। চলতি বিপিএলে দারুণ ছন্দে থাকা এই ব্যাটার তুলে নেন আসরের প্রথম হাফ সেঞ্চুরিও।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫১ রান তুলতে পারে ঢাকা ডমিনেটর্স। ৭ চার ও ২ ছক্কায় ৪৫ বলে নাসির হোসেন অপরাজিত থাকেন ৬৬ রান করে। আরিফুল হকের ব্যাট থেকে আসে ২৪ রান।

এর আগে টস হেরে ব্যাট করা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৪ উইকেট হারিয়ে ১৮৪ রানের পাহাড় গড়ে। ঝড় তুলে খুশদিল শাহ খেলেন ২৪ বলে ৬৪ রানের ইনিংস (৭ চার ও ৫ ছক্কা)। এছাড়া মোহাম্মদ রিজওয়ান অপরাজিত থাকেন ৫৫ রান করে। ইমরুল কায়েস ৩৩ ও চার্লসের ব্যাট থেকে আসে ২০ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...