ঢাকা | বৃহঃস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

WALTON

সাকিবের এক ওভারে ‘৫’ ছয়, বড় হার বাংলা টাইগার্সের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২২ ২২:০০

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টি-টেন লিগ খেলতে এই মূহুর্তে আবু ধাবিতে অবস্থান করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। জাতীয় দলের ব্যস্ত সূচি থাকায় আগামীকাল (১ ডিসেম্বর) এই টাইগার তারকাকে ধরতে হচ্ছে দেশের বিমান। তবে আবু ধাবি টি-টেন লিগের শেষটায় রাঙাতে ব্যর্থ হলেন বিশ্বসেরা অলরাউন্ডার। বাংলা টাইগার্সের হয়ে নিজের শেষ ম্যাচে, সাকিব আল হাসান এক ওভারেই দিয়েছেন ৫ ছক্কা। তার দলও হেরেছে ১০ উইকেটের বড় ব্যবধানে। 

এদিন আগে ব্যাট করে ইফতেখার আহমেদের ঝড়ো হাফ সেঞ্চুরিতে ৬ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করে বাংলা টাইগার্স। ৯ বলে ১৭ রান করেন সাকিব। লক্ষ্য তাড়ায় সাকিবদের পাড়ার বোলার বানিয়ে, ৩৭ বলেই জয় তুলে নেয় ডেকেন গ্ল্যাডিয়েটর্স। ১৬ বলে আনবিটেন ৫০ রানের ইনিংস খেলে, দলকে ১০ উইকেটের জয় উপহার দেন নিকোলাস পুরান।

১০৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ঝড় তোলেন ডেকেনের দুই ওপেনার টম কোহলার ও নিকোলাস পুরান। তাতেই জয়টা সহজ হয়ে যায় দলটির জন্য। দলের বাকি বোলাররা যখন ডেকেনের দুই ওপেনারকে থামাতে ব্যর্থ হচ্ছিল, ঠিক তখনই বোলিংয়ে আসেন বাংলা টাইগার্সের অধিনায়ক সাকিব আল হাসান। 

যদিও বাকিদের মতো এদিন সাকিবকেও পাড়ার বোলার বানিয়ে ছেড়েছেন ক্যারিবীয় তারকা নিকোলাস পুরান। ডেকেন গ্ল্যাডিয়েটর্সের ইনিংসের পঞ্চম ওভারে বোলিংয়ে এসে, সাকিব ৫ ছক্কায় খরচ করেন ৩০ রান। কার্যত সেখানেই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলা টাইগার্স। 

শেষ পর্যন্ত ৬.১ ওভারেই কোন উইকেট না হারিয়েই বাংলা টাইগার্সের ১০৮ রান টপকে যায় ডেকেন গ্ল্যাডিয়েটর্স। ১ চার ও ৭ ছক্কায় ১৬ বলে পুরান করেন ৫০ রান। ৫ চার ও ৪ ছক্কায় ২১ বলে অপরাজিত ৫০ রানের ইনিংস খেলেন টম কোহলার।

এর আগে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করে বাংলা টাইগার্স। ৩ চার ও ৫ ছক্কায় ২১ বলে ৫৪ রানের ইনিংস খেলেন ইফতেখার আহমেদ। এছাড়া ওপেনার জো ক্লার্ক করেন ২৩ রান। অধিনায়ক সাকিব করেন ১৭ রান। ডেকেনের পক্ষে মোহাম্মদ হাসনাইন ও ডেভিড ভিসা নেন ২ উইকেট করে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...