ঢাকা | বৃহঃস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

WALTON

দুর্দান্ত সাকিবেও হ্যাট্টিক হার বাংলা টাইগার্সের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২ ২০:২৩

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দুর্দান্ত জয়ে আসর শুরু করলেও, টি-টেন লিগে টানা তৃতীয় হারের স্বাদ পেয়েছে সাকিব আল হাসানের বাংলা টাইগার্স। নিজেদের চর্তুথ ম্যাচে নর্দান ওয়ারিয়র্সের কাছে হেরেছে ৬ উইকেটের বড় ব্যবধানে। 

এদিন আগে ব্যাট করে নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে মাত্র ১১৭ রান সংগ্রহ করতে পারে বাংলা টাইগার্স। লক্ষ্য তাড়ায় শুরুতেই সাকিবের দুর্দান্ত বোলিং আশার আলো দেখালেও, রভম্যান পাওয়েলের ঝড়ে ৪ বল আগেই জয় তুলে নেয় নর্দান ওয়ারিয়র্স। বল হাতে ২০ রান খরচ করে সাকিব তুলে নেন দুই উইকেট। 

১১৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে, শুরুতেই সাকিবের তোপের মুখে পড়ে নর্দান ওয়ারিয়র্স। বোর্ডে ২৯ রান জমা করতেই হারায় দুই ওপেনারকে। দু'জনকেই তুলে নেন সাকিব। এরপর নর্দানের হাল ধরেন অধিনায়ক রভম্যান পাওয়েল ও রাদারফোর্ড। এই দু'জনের ব্যাটে জয়টা সহজ হয়ে যায় নর্দানের জন্য।

তৃতীয় উইকেট জুটিতে এই দু'জন গড়েন পঞ্চাশ রানের জোট। ২২ রান করা রাদারফোর্ডের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর রভম্যান পাওয়েল ঝড় তুলে, তুলে নেন দুর্দান্ত হাফ সেঞ্চুরি। শেষ দিকে অ্যাডাম হস ফিরেন ১ রানে। তবে, উসমান খানকে নিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন পাওয়েল।

শেষ পর্যন্ত ৪ বল ও ৬ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় নর্দান ওয়ারিয়র্স। ১ চার ও ৯ ছক্কায় ২৮ বলে অপরাজিত ৭৬ রানের ইনিংস খেলেন রভম্যান পাওয়েল। বাংলা টাইগার্সের পক্ষে ২ ওভারে ২০ রান খরচ করে সাকিব নেন ২টি উইকেট। 

এর আগে ব্যাট করে, ৪ উইকেট হারিয়ে ১১৭ রান তুলতে পারে বাংলা টাইগার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করে অপরাজিত থাকেন এভিন লুইস। এছাড়া ওপেনার হজরতউল্লাহ জাজাই খেলেন ৩৭ রানের ইনিংস। জো ক্লার্কের ব্যাট থেকে আসে ২৪ রান। নর্দানের পক্ষে উদানার শিকার ২টি উইকেট। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...