ঢাকা | মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

মাশরাফির চোখে মুশফিক ‘চ্যাম্পিয়ন’ ক্রিকেটার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২ ২১:৫০

মাশরাফি এবং মুশফিক। ফাইল ছবি মাশরাফি এবং মুশফিক। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দীর্ঘ ১৬ বছরের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে, নামের প্রতি খুব একটা সুবিচার করতে পারেনি টাইগার তারকা মুশফিকুর রহিম। গত এশিয়া কাপ টি-টোয়েন্টিতে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে, এই ফরম্যাটকে জানিয়েছেন ‘গুড বাই’। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে বিদায় নিলেও, অবশ্য ঘরোয়া ফ্র‍্যাঞ্চাইজি লিগে খেলা চালিয়ে যাবেন বলেছিলেন আগেই। সেই ধারাবাহিকতায় মুশফিক খেলবেন আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নবম আসরেও। 

জাতীয় দলে আলো ছড়াতে না পারা মুশফিক আবার বিপিএলের ইতিহাসেরই সেরা ব্যাটার। যদিও এবার আইকন ক্রিকেটার হিসেবে তাকে দলে ভেড়ায়নি কেউই। তবে ড্রাফট থেকে সাবেক টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সিলেট স্ট্রাইকার্স দলে টেনেছে তাকে। তার জন্য অবশ্য সিলেটকে গুনতে হচ্ছে ৮০ লাখ টাকা। 

গতকাল (২৩ নভেম্বর) অনুষ্ঠিত হয়ে গেছে বিপিএলে প্লেয়ার্স ড্রাফট। যেখানে দিনের দ্বিতীয় কলেই (নিজেদের প্রথম) মুশফিকুর রহিমকে দলে ভেড়ায় সিলেট স্ট্রাইকার্স। অন্যদিকে প্রথম কলে এদিন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স দলে নেয় লিটন দাসকে।

বিপিএলের প্লেয়ার্স ড্রাফট শেষে সিলেট স্ট্রাইকার্সের আইকন ক্রিকেটার মাশরাফি কথা বলেছেন গণমাধ্যমের সঙ্গে। সেখানেই মুশফিককে প্রথমেই দলে নেওয়ার বিষয়টি খোলাসা করেন তিনি। মাশরাফি বলেন, ‘মুশফিক অলওয়েজ চ্যাম্পিয়ন। মুশফিক যে কোন সময় যে কোন ম্যাচে যে কোন মোমেন্টেই সেরাটা সবসময় দিয়ে এসেছে।’

ক্রিকেট খেলোয়াড়ের কি কোন গ্যারান্টি আছে! সে অনফিল্ডে কেমন খেলবে সেটা নির্ভর করে ওইদিনের উপর। সো প্লেয়ার হিসেবে মুশফিক কেমন সেই প্রশ্ন আমার মনে হয় না এখানে কারো আছে। এখন কেমন করবে সেই গ্যারান্টি তো কেউ দিতে পারবে না। তবে আমাদের প্রথম চয়েজে ছিল মুশফিক, যেটা প্ল্যানিংয়েই ছিল। পরিকল্পনা অনুযায়ী তাকে পেয়েছি আমরা। এটা দলের জন্য খুব ভালো হয়েছে।’ যোগ করে বলেন মাশরাফি। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...