ঢাকা | মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১

টি-টোয়েন্টিতে পোলার্ডের ৬০০-র কীর্তি! 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ আগস্ট ২০২২ ০১:৩১

ইতিহাস গড়লেন কাইরান পোলার্ড। ফাইল ছবি ইতিহাস গড়লেন কাইরান পোলার্ড। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়ল ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি অলরাউন্ডার কাইরন পোলার্ড। ইতিহাসের প্রথম ও একমাত্র ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৬০০ ম্যাচ খেলার রেকর্ড গড়লেন তিনি। গতকাল (সোমবার) ইংল্যান্ডের ‘দ্য হান্ড্রেড’ টুর্নামেন্টে লন্ডন স্পিরিটের হয়ে ম্যানচেস্টার অরিজিনালসের বিপক্ষে মাঠে নেমেই এই কীর্তি গড়েন পোলার্ড। 

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও, ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটে এখনও দাপিয়ে বেড়াচ্ছেন। ইতিহাস গড়ার ম্যাচে গত রাতেই ম্যানচেস্টারের বিপক্ষে খেলেন ১১ বলে ঝড়ো ৩৪ রানের (১ চার ও ৪ ছক্কা) ইনিংস। তাঁর দল লন্ডন স্পিরিটও জিতেছে বড় ব্যবধানে। 

এদিকে স্বীকৃত টি-টোয়েন্টিতে পোলার্ড ছাড়া, সাড়ে ৫০০ ম্যাচ খেলারও রেকর্ড নেই আর কারো। দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলা স্বদেশী ডোয়েইন ব্রাভোও রয়েছেন বেশ পিছিয়ে। এই ক্যারিবীয় অলরাউন্ডার এখন পর্যন্ত খেলেছেন ৫৪৩টি স্বীকৃত টি-টোয়েন্টি। এছাড়া এই তালিকার তিনে রয়েছেন কিংবদন্তি পাকিস্তান অলরাউন্ডার শোয়েব মালিক। এখন পর্যন্ত তিনি খেলেছেন ৪৭২টি ম্যাচ। এছাড়া ক্যারিবীয় দানব ক্রিস গেইল এখন পর্যন্ত খেলেছেন ৪৬৩টি ম্যাচ।

উল্লেখ্য, ৬০০টি স্বীকৃত টি-টোয়েন্টি খেলা কাইরান পোলার্ড এই ফরম্যাট রান করেছেন প্রায় পৌনে ১২ হাজার (১১৭২৩)। এর মাঝে এক সেঞ্চুরির সঙ্গে রয়েছে ৫৬টি হাফ সেঞ্চুরি। জাতীয় দলের হয়েই পোলার্ড খেলেছেন একশ'র বেশি ম্যাচে। যা ক্যারিবিয়ানদের টি-টোয়েন্টি ইতিহাসেই সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড। এছাড়া বল হাতেও পোলার্ড নিয়েছেন তিনশোর বেশি উইকেট (৩০৯টি)।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...