ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

আমিরাত লিগে নেই বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের কোন ক্রিকেটার!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ আগস্ট ২০২২ ২০:৪১

আইএলটি২০-তে খেলবেন মঈন, হাসারাঙ্গা, রাসেলরা। ফাইল ছবি আইএলটি২০-তে খেলবেন মঈন, হাসারাঙ্গা, রাসেলরা। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আগামী বছরের শুরুতে সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠছে আন্তর্জাতিক টি-টোয়েন্টি লিগের (আইএলটি২০) প্রথম আসরের। উদ্বোধনী আসরের জন্য ইতিমধ্যেই আসরটিতে নাম লেখাতে শুরু করেছে বিশ্ব ক্রিকেটের বড় বড় সব নাম। নাম লিখিয়েছেন আন্দ্রে রাসেল, মঈন আলি, ওয়ানিন্দু হাসারাঙ্গার মতো তারকা ক্রিকেটাররাও।

ছয় ফ্র‍্যাঞ্চাইজির অংশগ্রহণে আগামী বছরের জানুয়ারির ৬ তারিখ পর্দা উঠবে এই আমিরাত লিগের। ১২ ফেব্রুয়ারি ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে আসরটির। তবে এই আসরের জন্য এখনও নাম দেয়নি ভারত, পাকিস্তান ও বাংলাদেশ থেকে কোন কোন ক্রিকেটার। অস্ট্রেলিয়া থেকে আছেন কেবল ক্রিস লিন। যদিও অজি তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার নাম লিখিয়েছিলেন সবার আগেই, তবে বোর্ডের জোরাজুরিতে শেষ পর্যন্ত বিগ ব্যাশে খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এমনিতেই বিদেশি কোন ফ্র‍্যাঞ্চাইজি লিগে, ভারতীয় ক্রিকেটারদের অংশগ্রহণ দেখা যায় না খুব একটা। তাই স্বাভাবিকভাবেই আমিরাত লিগে নাম নেই কোন ভারতীয় ক্রিকেটারদের। এদিকে একই পথে হেঁটেছে পাকিস্তান বোর্ডও। আন্তর্জাতিক ও ঘরোয়া ব্যস্ততা থাকায় পাকিস্তানের তারকা ক্রিকেটারদের এই আসরের পাওয়া নিয়ে রয়েছে সংশয়। অন্যদিকে আমিরাত লিগ চলাকালীন, পর্দা উঠবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসরের। তাই বাংলাদেশ থেকেও প্রাথমিক ধাপে নাম দেয়নি কেউই।

তবে এর মাঝেও থেমে নেই তারকা ক্রিকেটারদের দলে ভিড়ানোর কাজ। এখন পর্যন্ত মোট ৩৩ জন ক্রিকেটারকে সরাসরি সাইন করেছে লিগের আয়োজক কমিটি। এছাড়া ২১ জন ক্রিকেটারকে মারকিউ প্লেয়ার লিস্টে রেখেছে তারা। 

প্রথম সেটে আরব আমিরাত লিগের জন্য নাম নিবন্ধন করেছেন মঈন আলী, আন্দ্রে রাসেল, ডেভিড মালান, ওয়ানিন্দু হাসারাঙ্গা, সুনীল নারিন, এভিন লুইস, কলিন মুনরো, ফ্যাবিয়ান অ্যালেন, স্যাম বিলিংস, টম কারেন, অ্যালেক্স হেলস, দুশমেন্থ চামিরা, শিমরন হেটমায়ার, আকিল হোসেন, ক্রিস জর্দান, টম ব্যান্টন, সন্দীপ লামিচানে, ক্রিস লিন, রভম্যান পাওয়েল, ভানুকা রাজাপকসা ও মুজিব উর রহমানরা।

এর সঙ্গে আরও ৩৩ ক্রিকেটার নাম লিখিয়েছেন আমিরাত লিগে। তাদের মধ্যে রয়েছেন লাহিরু কুমারা, সিকুগে প্রসন্নে, চারিথ আসালাঙ্কা, ইসুরু উদানা, নিরোশান ডিকভেলা, কেনার লুইস, রবি রামপল, রেইমন রেইফার, ডমিনিক ড্রাকেস, শেরফান রাদারফোর্ড, হযরতউল্লাহ জাজাই, কায়েস আহমেদ, নুর আহমেদ, রহমানুল্লাহ গুরবাজ নাভিন-উল-হকরা।

আরও রয়েছেন ড্যান লরেন্স, জেমি ওভারটন, লিয়াম ডসন, রিচার্ড গ্লিসন, জেমস ভিন্স, সাকিব মাহমুদ, বেন ডাকেট, বেনি হাওয়েলর, ব্লেসিং মুজারবানি, সিকান্দার রাজা, ব্রেন্ডন গ্লেভার, ফ্রেদেরিক ক্লাসেন, ডেভিড উইজি, রুবেন ট্রাম্পলম্যান, কলিন ইনগ্রাম, জর্জ মুনসে, পল স্টারলিং এবং আলি খান।

 

 

-নট আউট/টিএ

 

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...