ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

মোটা অঙ্কের চুক্তিতে বিগ ব্যাশে ওয়ার্নার!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ আগস্ট ২০২২ ০২:৫৬

সিডনি থান্ডার্সের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে ওয়ার্নারের। ফাইল ছবি সিডনি থান্ডার্সের হয়ে খেলার অভিজ্ঞতা রয়েছে ওয়ার্নারের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ নিজ দেশের ফ্র‍্যাঞ্চাইজি টুর্নামেন্ট ‘বিগ ব্যাশ’ লীগে প্রায় এক দশক ধরে অনিয়মিত তারকা অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। এমনকি জানুয়ারিতে অনুষ্ঠিত হতে যাওয়া বিগ ব্যাশের দ্বাদশ আসরে না খেলার ও ঘোষণা দিয়েছিলেন তিনি। জাতীয় দলের ব্যস্ততা না থাকায়, বিগ ব্যাশকে উপেক্ষা করেই আমিরাত লিগে খেলার কথা জানিয়েছেন ওয়ার্নার। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার জোরাজুরিতে শেষ পর্যন্ত পিছু হাঁটতে বাধ্য হয়েছেন তিনি।

আমিরাত লিগে খেলার অনুমতি না পাওয়ায়, এবার বিগ ব্যাশেই ফির‍তে চলছেন ওয়ার্নার। অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম ‘দ্য এজ’- এর ভাষ্যমতে, চলতি সপ্তাহেই বিগ ব্যাশের ফ্র‍্যাঞ্চাইজি সিডনি থান্ডারের সঙ্গে চুক্তিবদ্ধ হবেন এই অজি ওপেনার। বিগ ব্যাশে ওয়ার্নারকে ফেরাতে মোটা অঙ্কের অর্থই খরচ করতে হচ্ছে সিডনিকে। তবে পুরো আসরের জন্য নয়, বিগ ব্যাশে ওয়ার্নারকে পাওয়া যাব মোটে পাঁচ ম্যাচ।

‘দ্য এজ’ এর তথ্যমতে, সিডনি থান্ডারের সঙ্গে ওয়ার্নারের পাঁচ ম্যাচের জন্য চুক্তিবদ্ধ হবেন। যার জন্য সিডনি থান্ডার্সকে গুনতে হবে ৩, ৪০, ০০০ মার্কিন ডলার। যেখানে ম্যাচপ্রতি ওয়ার্নার পারিশ্রমিক প্রায় ৭০ হাজার ধরা হয়েছে। যা বিগ ব্যাশের এবারের আসরের সর্বোচ্চ। সব ঠিক থাকলে চলতি সপ্তাহেই সিডনি থান্ডারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে যাবেন ওয়ার্নার। 

উল্লেখ্য, সিডনি থান্ডারের হয়ে খেলা আরেক অজি ওপেনার ওসমান খাজা নাম লিখিয়েছেন এবার ব্রিসবেন হিটে। তাঁর স্থলাভিষিক্ত হয়েই ওয়ার্নারের সঙ্গে চুক্তিবদ্ধ হচ্ছে সিডনি থান্ডার। এর আগে ২০১১ সালের ফ্র‍্যাঞ্চাইজিটির হয়ে ওয়ার্নারে হাঁকিয়েছিলেন একটি সেঞ্চুরিও। এদিকে নিজ দেশে টি-টোয়েন্টি লিগ আয়োজন করায়, আসন্ন জানুয়ারির অস্ট্রেলিয়া সফর বাতিল করেছে দক্ষিণ আফ্রিকা৷ তাই জাতীয় দলের ব্যস্ততা না থাকায়, ওয়ার্নার শুরু থেকেই সিডনি থান্ডার্সের জার্সিতে বিগ ব্যাশ মাতাবেন। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...